প্রধানমন্ত্রীর অপেক্ষায় বগুড়া

প্রতীক ওমর, বগুড়া থেকে
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৭, ২০:১৫ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৭, ২০:১২
ফাইল ছবি

আধুনিক খাদ্যগুদামসহ ৩৫টি প্রকল্প উদ্বোধন করতে বগুড়া আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারপ্রধানের এই সফরকে ঘিরে উৎসাহ-উদ্দীপনা আর আশার সঞ্চার সঞ্চার হয়েছে উত্তরের এই জনপদে।

শুক্রবার প্রধানমন্ত্রী আসছেন জেলাটিতে-এই খবর এরই মধ্যে চাওর হয়ে গেছে গোটা জেলায়। নিজ দল আওয়ামী লীগের নেতা-কর্মীদের পাশাপাশি সাধারণের মধ্যেও এ নিয়ে আছে উৎসাহ উদ্দীপনা। তাঁর সফরকে কেন্দ্র করে সার্বিক প্রস্তুতি শেষ করে এনেছে দল ও প্রশাসন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পুরো জেলা জুড়ে পোস্টার ব্যানারে ছেয়ে গেছে। তৃণমূল নেতা কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে।

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১, কাজী নিশাত রসুল স্বাক্ষরিত পত্র অনুযায়ী প্রধানমন্ত্রী বেলা ১১ টায় সান্তাহার পৌঁছবেন। এরপর সান্তাহারে গুদাম প্রকল্প পরিদর্শন করবেন তিনি। এখান থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি উদ্বোধন করবেন জেলার নন্দীগ্রাম উপজেলা কমপ্লেক্স ভবন, সোনাতলার বয়ড়া কারিগরি স্কুল অ্যান্ড কলেজ চত্বরে নির্মিত বন্যা আশ্রয় কেন্দ্র, গাবতলী উপজেলার মোস্তাফিজার রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় চত্বরে নির্মিত বন্যা আশ্রয় কেন্দ্র, শাজাহানপুর থানা ভবন, শাজাহানপুর উপজেলার সুলতানগঞ্জ হাইস্কুলে দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য নির্মিত হোস্টেল, শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, নন্দিগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এবং সোনাতলা উপজেলার সিচারপাড়া-৩ গুচ্ছগ্রাম প্রকল্প।

পাশাপাশি ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বগুড়া প্রেসক্লাব ভবন ও বগুড়া জেলার শাজাহানপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, দুপচাঁচিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, গাবতলী উপজেলার খৈলসাকুড়ি সেতু, একই উপজেলার জয়ভোগ সেতু, সারিয়াকান্দি উপজেলার হাটফুলবাড়ী সেতু, কৃষিপণ্য বাজারজাতকরণে গ্রামীণ যোগাযোগ উন্নয়ন প্রকল্পের আওতায় সোনাতলা উপজেলার ১০ কিলোমিটার ও সারিয়াকান্দি উপজেলায় ১০ কিলোমিটার সড়ক।

এরপর বেলা তিনটায় সান্তাহার স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসাবে যোগ দেবেন শেখ হাসিনা। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু ঢাকাটাইমসকে বলেন, ‘দলীয় সভাপতির সফর সফল করতে আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। আশা করা যাচ্ছে এই জনসভায় লক্ষাধিক মানুষের উপস্থিতি হবে।’

সান্তাহার অত্যাধুনিক বহুতল খাদ্য গুদাম নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক গোলাম মোস্তফা ঢাকাটাইমসকে জানান, জাপানি সহায়তা সংস্থা জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি জাইকার আর্থিক সহায়তায় প্রায় তিনশ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে গুদামটি। এটি দেশের প্রথম শীতাতপ নিয়ন্ত্রিত বহতল খাদ্য গুদামের ধারণক্ষমতা ২৫ হাজার মেট্রিক টন।

ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিএনপির কেন্দ্রীয় তিন নেতার পদোন্নতি

দুর্নীতি ও ভোটাধিকার হরণ ছাড়া আ.লীগের আর কোনো অর্জন নেই : এবি পার্টি

‘দেশে ইসলামবিদ্বেষী অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে’

ক্ষমতাসীনদের কেউ ভালো নেই: গয়েশ্বর

সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

ইফতার পার্টিতে আল্লাহ-রাসুলের নাম না নিয়ে আ.লীগের গিবত গায়: প্রধানমন্ত্রী

বাংলার মাটি থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই: ওবায়দুল কাদের

দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে বন্ধু রাষ্ট্রের সহযোগিতা চাইলেন মঈন খান

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী: আ.লীগের আলোচনা সভায় প্রধানমন্ত্রী

জবি শিক্ষার্থী অবন্তিকার আত্মহত্যার ঘটনায় চরমোনাই পীরের উদ্বেগ 

এই বিভাগের সব খবর

শিরোনাম :