অস্কার আয়োজকদের ক্ষমা প্রার্থনা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ২১:৩২ | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ২১:২৬

অবশেষে কয়েকঘন্টা পার হতে না হতেই ভুলের জন্য ক্ষমা প্রার্থনা করলেন অস্কার আয়োজন কর্তৃপক্ষ।

অস্কার অনুষ্ঠান শেষ হতেই এ ভুলের জন্য সবাই প্রথমে দায়ী করতে শুরু করেন পুরস্কার প্রদানকারী অভিনেতা ওয়ারেন বেটি ও ফে ডানঅ্যাওয়েকে। অনেকে আবার একাডেমি কর্তৃপক্ষের নির্বুদ্ধিতাকে দুষতে থাকেন। তবে ঘটনা ঘটার কয়েক ঘণ্টা না পেরোতেই ভুলের জন্য দায়ী মূল প্রতিষ্ঠানটি ক্ষমা চাইল। ভুলটি আসলে করেছে ‘প্রাইস ওয়াটার হাউস কুপার’ নামের হিসাবনিরীক্ষাকারী প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান প্রতিবছর একাডেমি সদস্যদের ভোট গণনা করে বিজয়ীর নাম চূড়ান্ত করে এবং তা বিশেষ কার্ডে ছাপিয়ে সিলগালা খামে ভরে অনুষ্ঠানের দিন মূল আসরে নিয়ে আসে। ভেতরে কার নাম লেখা, তা খাম ছেঁড়া না পর্যন্ত ‘প্রাইস ওয়াটার হাউস কুপার’ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতনরা ছাড়া আর কেউ জানে না,এমনকি অস্কার কর্তৃপক্ষও জানে না।

তাই ‘প্রাইস ওয়াটার হাউস কুপার’ ক্ষমা চেয়েছে সেই দুই অস্কার প্রদানকারী চলচ্চিত্র ব্যক্তিত্ব, ‘মুনলাইট’ ও ‘লা লা ল্যান্ড’-এর শিল্পী, কুশলী ও একাডেমি অ্যাওয়ার্ড কর্তৃপক্ষের কাছে। তারা লিখিত বিবৃতিতে জানিয়েছে, এ ভুল হওয়ার পেছনের কারণ তারা খতিয়ে দেখছে এবং শিগগিরই দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে কথা দিয়েছে।

উল্লেখ্য, অস্কার অনুষ্ঠানে প্রথমে ভুলক্রমে উপস্থাপক সেরা চলচ্চিত্র হিসেবে লা লা ল্যাণ্ডের নাম ঘোষণা করেন। কিন্তু পরক্ষণেই তার ভুল বুঝতে পারেন। শুধরে নেন তা। ঘোষণা করেন মুনলাইটের নাম। বলেন ভুলক্রমে তার হাতে সে কার্ডটি চলে এসেছিলো।

ভুল শোধরানোর পর মুনলাইটের বেরি জেনকিন্স আর লা লা ল্যান্ডের জর্ডান হরউইটজ পরস্পরকে জড়িয়ে ধরেন। এমনই ঘটনা ঘটেছিলো লস এঞ্জেলসের এবারের অস্কার অনুষ্ঠানে।

ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এমইউ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :