পারটেক্সের কেমিকেল গুদামে আগুন, আহত ৫

নারায়ণগঞ্জ প্রতিনিধি , ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ২১:৪৫

নারায়ণগঞ্জ বন্দর উপজেলার হরিপুরে পারটেক্স গ্রুপের স্টার পার্টিকেল বোর্ড মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয়েছে। আগুনে পুড়ে গেছে ওই মিলের চার তলার ফ্লোরে রাখা বিপুল পরিমাণ কেমিকেলসহ (লেকার) মূল্যবান মেশিনারিজ। এই ঘটনায় আগুন আতঙ্কে তাড়াহুড়ো করে নামতে গিয়ে আহত হয়েছে পাঁচ শ্রমিক।

সোমবার সন্ধ্যা ৬টার দিকে এই আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসে ছয়টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম ঢাকাটাইমসকে জানান, সোমবার সন্ধ্যা ছয়টার দিকে স্টার পার্টিকেল বোর্ড মিলের প্রধান ফটকের সামনে অবস্থিত একটি চার তলা ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় কেমিকেল (লেকার) কারখানায় আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনে পুড়ে যায় ওই কারখানার বিপুল পরিমাণ কেমিকেলসহ মূল্যবান মেশিনারিজ। আগুনে তৃতীয় ও চতুর্থ তলায় আসবাবসহ জানালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। আগুনের আতঙ্কে তাড়াহুড়ো করে নামতে গিয়ে পাঁচ শ্রমিক আহত হয়েছে। আগুনের খবর পেয়ে ডেমরা, বন্দর, আড়াইহাজার ও আদমজী ইপিজেড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ছয়টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্টার পার্টিকেল বোর্ড মিলের চিফ অ্যাক্সিকিউটিভ অফিসার তোফাজ্জল হোসেন ঢাকাটাইমসকে জানান, কারখানায় ফার্নিচার লেকার করার সময় একটি বৈদ্যুতিক মটর গরম হয়ে আগুনের সূত্রপাত ঘটে। আগুনে কেমিকেল ও মেশিন পুড়ে গেছে। তাৎক্ষণিকভাবে তারা ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মামুনুর রশিদ ঢাকাটাইমসকে জানান, ফায়ার সার্ভিস কর্মীরা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কীভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :