৭ দিনের ধর্মঘটে চুয়াডাঙ্গায় যাত্রীদের দুর্ভোগ চরমে

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ১১:৪৬

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় মিশুক মুনীর ও তারেক মাসুদসহ পাঁচজন নিহতের মামলায় চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গায় সপ্তম দিনের মতো অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। ধর্মঘটের ফলে চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ ও দূরপাল্লার যানবাহনসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

গত বুধবার রায় ঘোষণার পর এ অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন।

এদিকে, টানা এ পরিবহন ধর্মঘটের পর মঙ্গলবার থেকে দেশজুড়ে ধর্মঘটের বিস্তৃতি ঘটায় চুয়াডাঙ্গায় আরো কঠোর হয়েছে শ্রমিকরা। সকাল থেকে জেলার প্রধান প্রধান সড়কে সড়কে টায়ার জ্বালিয়ে পিকেটিং করছে শ্রমিকরা।

গত কয়েক দিনে সড়কগুলোতে ইজিবাইক সিএনজি চলাচল করলেও মঙ্গলবার সকাল থেকে সব ধরনের যানবাহন চলাচলে বাধা দিচ্ছে শ্রমিকরা। এতে সাধারণ যাত্রীদের দুর্ভোগ বেড়েছে কয়েকগুণ। সব চেয়ে বেশি বিপাকে পড়েছে চাকরীজীবী ও এসএসসি পরীক্ষার্থীরা। ইজিবাইকসহ সিএনজি চলাচলে বাধা দেয়ায় অনেক স্থান থেকে পরীক্ষার্থীদের হেঁটে কেন্দ্রে আসতে দেখা গেছে।

চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম জানান, সোমবার রাতে ঢাকার সেগুন বাগিচায় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে মালিক-শ্রমিক নেতাদের দীর্ঘ বৈঠকের পর চলমান খুলনা বিভাগের লাগাতার পরিবহন ধর্মঘট সারাদেশে ছড়িয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি আরো জানান, যতক্ষণ চালক জামিরের মুক্তি না দেয়া হবে, ততক্ষণ পর্যন্ত সারাদেশে সাধারণ শ্রমিকরা গাড়ি না চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জ জেলার জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি পরিবহনের সাথে একটি মাইক্রোবাসের সংঘর্ষে চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচ জন নিহত হন। আলোচিত এ মামলায় গত বুধবার মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড দেন।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :