‘মধুখালী অঞ্চলের মানুষ আর পিছিয়ে থাকবে না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ২২:০৫ | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ২২:০১

ঢাকাটাইমস ও সাপ্তাহিক এই সময় সম্পাদক এবং কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন বলেছেন, মধুখালী, বোয়ালমারী ও আলফাডাঙ্গার মানুষ আর উন্নয়নে পিছিয়ে থাকবে না। এই অঞ্চলের সব অবকাঠামোগত উন্নয়নের কাজ আগামী দুই বছরের মধ্যে শেষ হবে বলেও আশ্বাস দেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় ফরিদপুরের মধুখালী ঘৌরগাট অক্সফোর্ড কিন্ডার গার্টেনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মীর বাবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা পরিষদ সদস্য শেখ শহিদুল ইসলাম, মির্জা মো. আহসানুজ্জামান আজাউল, বাবু দেবপ্রসাদ রায়, বাঘাট ইউনিয়ন চেয়ারম্যান মতিয়ার রহমান খান, মধুখালীর আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান খান, কামালদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. মামুন প্রমুখ।

আরিফুর রহমান দোলন বলেন, ‘মুধখালী, বোয়ালমারী ও আলফাডাঙ্গাকে একটি পরিবার এবং একটি ঘর বলে মনে করি। আমি এই পরিবার ও ঘরের পরিচর্যা করতে চাই।’

ঢাকাটাইমস সম্পাদক বলেন, ‘দীর্ঘ দিন ধরে এই অঞ্চল উন্নয়নগত দিক থেকে পিছিয়ে আছে। এই অঞ্চলে এখনো অনেক কাঁচা রাস্তাঘাট রয়েছে। এই রাস্তাঘাটগুলো আরও আগেই পাকা হওয়ার কথা ছিল। সংস্কার হওয়ার কথা ছিল। কিন্তু হয়নি। কেন হয়নি, আপনারা কি কখনো এর জবাব জানতে চেয়েছেন?’

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের সহযোগিতায় এই অঞ্চলে অবকাঠামোগত সব উন্নয়ন কাজ সম্পন্ন হবে বলে জানান আরিফুর রহমান। তিনি বলেন, ‘এই সরকারের মেয়াদে আমাদের আরও যে সমস্ত উন্নয়ন আছে সে ব্যাপারে আমরা নজর দেব। আমরা আর পিছিয়ে থাকবো না। আমাদের ‍উন্নয়নের সুযোগ ছিল, এখনো আছে। এই সুযোগ কাজে লাগাতে হবে।’

প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা করে দোলন বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা এমন একজন মানুষ তার কাছে কেউ কোনো কিছু চাইলে তিনি খালি হাতে ফেরান না। আমরা চাইতে পারিনি তাই পাই না। কেন চাইতে পারিনি সেই কারণ আমাদের খুঁজতে হবে।’

ঢাকাটাইমস সম্পাদক বলেন, ‘মধুখালী হাইওয়ের পাশে একটি বিশ্ববিদ্যালয় স্থাপন করা যেতে পারে। এই স্বপ্ন আমাদেরকে এখনই দেখতে হবে। এই অঞ্চলের অনেকেই ফরিদপুর শহরে গিয়ে রাজেন্দ্র কলেজে পড়াশোনা করে। এখানে একটি বিশ্ববিদ্যালয় থাকলে তাদের আর ফরিদপুরে যেতে হতো না। হাইওয়ের পাশে একটি বিশ্ববিদ্যালয় দরকার।’ আগামী দিনে যারা এই বিশ্ববিদ্যালয় স্থাপনের স্বপ্ন দেখাতে পারবে তাদের জনপ্রতিনিধি নির্বাচিত করার আহ্বান জানান দোলন।

দেশের উন্নয়ন-অগ্রগতি এবং জঙ্গিবাদমুক্ত দেশ গড়তে শেখ হাসিনা সরকারের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেন আরিফুর রহমান।

আরিফুর রহমান দোলনের মতবিনিময়

এর আগে বোয়ালমারীর কাজিরদি বাজারে এক মতবিনিময় সভায় যোগ দেন আরিফুর রহমান দোলন। স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভাটি সঞ্চালন করেন সাতৈর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি শেখ আবদুল হালিম। ফরিদপুর জেলা পরিষদ সদস্য শেখ শহিদুল ইসলামও এখানে বক্তব্য দেন।

এখানে দেয়া বক্তব্যে দোলন আলফাডাঙ্গা-বোয়ালমারীর ত্রাণকর্তা হিসেবে পরিচিত কাঞ্চন মু্ন্সির পরিচয় তুলে ধরেন। মহান এই ব্যক্তিত্বের নানা দিক নিয়ে আলোচনা করেন।

কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জানান, গোটা এই অঞ্চল যেখানে যেখানে পিছিয়ে সেখানেই কাজ করবে এই ফাউন্ডেশন।

পরে আরিফুর রহমান দোলন পঞ্চবটি আশ্রমে নামযজ্ঞ অনুষ্ঠানে যোগ দেন। সাত দিনব্যাপী অনুষ্ঠানের আজ ছিল দ্বিতীয় দিন।

মধুখালী থেকে ফেরার পথে মজুদদিয়া বাজারে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় করেন ঢাকাটাইমস সম্পাদক।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এইচএফ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :