চুয়াডাঙ্গায় টানা আট দিনের ধর্মঘট, অন্তহীন দুর্ভোগ

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০১৭, ০৯:৪৩

তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের মামলায় চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গায় অষ্টম দিনের মতো অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট অব্যাহত রয়েছে। ধর্মঘটের কারণে চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ ও দূরপাল্লার যানবাহনসহ সবধরনের যান চলাচল বন্ধ রয়েছে। গত বুধবার রায় ঘোষণার এই ধর্মঘটের ডাক দেয় চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন।

টানা এ পরিবহন ধর্মঘটের পর মঙ্গলবার থেকে দেশজুড়ে ধর্মঘটের বিস্তৃতি ঘটায় চুয়াডাঙ্গাতে আরও কঠোর হয়েছে শ্রমিকরা। সকাল থেকেই জেলার প্রবেশদ্বারগুলোতে শ্রমিকরা অবস্থান নিয়ে সড়কে পিকেটিং করছে।

গত কয়েকদিনে সড়কগুলোতে ইজিবাইক সিএনজি চলাচল করলেও গতকাল সকাল থেকে সব ধরনের যানবাহন চলাচলে বাধা দিচ্ছে শ্রমিকরা।

আর এতে করে সাধারণ যাত্রীদের দুর্ভোগ বেড়েছে কয়েকগুণ। সবচেয়ে বেশি বিপাকে পড়েছে চাকরীজীবী ও এসএসসি পরীক্ষার্থীরা। ইজিবাইকসহ সিএনজি চলাচলে বাধা দেয়ায় অনেক স্থান থেকে শিক্ষার্থীদের পায়ে হেঁটে পরীক্ষা কেন্দ্রে আসতে দেখা গেছে।

চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম ঢাকাটাইমসকে জানান, সোমবার রাতে ঢাকার সেগুন বাগিচায় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে মালিক শ্রমিক নেতাদের দীর্ঘ বৈঠকের পর চলমান খুলনা বিভাগের লাগাতার পরিবহন ধর্মঘট সারা দেশে ছড়িয়ে দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তিনি আরও জানান, যতক্ষণ পর্যন্ত চালক জামিরের নিঃশর্ত মুক্তি না দেয়া হবে, ততক্ষণ পর্যন্ত সারাদেশে সাধারণ শ্রমিকরা গাড়ি না চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি পরিবহনের সাথে একটি মাইক্রোবাসের সংঘর্ষে বিশিষ্ট চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। আলোচিত এ মামলায় গত বুধবার মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন।

(ঢাকাটাইমস/০১মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :