মানিকগঞ্জ বারে বিএনপিপন্থীদের নিরঙ্কুশ বিজয়

মঞ্জুর রহমান, মানিকগঞ্জ থেকে
 | প্রকাশিত : ০১ মার্চ ২০১৭, ১১:৫৭

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেল নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। মোট ১৫টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০টি পদে বিজয় অর্জন করেছে বিএনপি সমর্থিত প্যানেল।

অন্যদিকে সহ-সভাপতিসহ পাঁচটি পদে বিজয় লাভ করেছে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল।

মঙ্গলবার জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

বেলা ১১টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত এ নির্বাচনে ভোটগ্রহণ চলে। ৪০৫ জন ভোটারের মধ্যে ৩৭৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

ভোট গণনাশেষে রাত একটার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মেহের উদ্দিন জিপি। তাকে সহযোগিতা করেন দুই নির্বাচন কমিশনার আনোয়ার হোসাইন ও আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাদশা।

বিএনপি থেকে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আতাউর রহমান ভুইয়া ফরিদ (১৯১ ভোট), তার নিকটতম আওয়ামী লীগ সমর্থিত মো. লুৎফর রহমান (১৮২ ভোট)। সহ-সভাপতি পদে আওয়ামী লীগ থেকে নির্বাচিত হয়েছেন মো. আবুল হোসেন-১ (২১৪ ভোট), তার নিকটতম বিএনপি সমর্থিত হেলাল উদ্দিন আহমদ (১৫৬ ভোট)।

বিএনপি থেকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মেজবাউল হক মেজবা (১৯৮ ভোট), তার নিকটতম আওয়ামী লীগ সমর্থিত মো. রওশন আলম (১৭২ ভোট)। বিএনপি থেকে সহ সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ইউনুছ আলী সিকদার (২১৮ ভোট), তার নিকটতম আওয়ামী লীগ সমর্থিত সাইদ হাসান হিরো (১৪৯ ভোট)। আওয়ামী লীগ থেকে অর্থ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আমিনুল হক আকবর (২০৬ ভোট), তার নিকটতম বিএনপি সমর্থিত অ্যাডভোকেট সাইফুল ইসলাম শহিদ (১৬০ ভোট)। বিএনপি থেকে পাঠাগার সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বজলুর রহমান বজলু (১৯২ ভোট), তার নিকটতম আওয়ামী লীগ সমর্থিত মো. আনসার আলী-২ (১৬৮ ভোট)। আওয়ামী লীগ থেকে ক্রীড়া সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মীর আবু মো. আনিসুজ্জামান চৌধুরী মীরান (২০০ ভোট), তার নিকটতম বিএনপি সমর্থিত মাসুদুর হক মাসুদ (১৬৯ ভোট)। বিএনপি থেকে সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আবুল খায়ের মুহাম্মদ আতাউর রহমান (১৮৭ ভোট), তার নিকটতম আওয়ামী লীগ সমর্থিত মোহাম্মদ আতোয়ার হোসেন (১৭৮ ভোট)। এছাড়া হিসাব নিরীক্ষক (অডিটর) চারজনের মধ্যে দুই দলের দুজন প্রার্থী নির্বাচিত হয়েছেন। তারা হলেন বিএনপি থেকে অ্যাডভোকেট রেজাউল করিম রাজা (১৯৭ ভোট) ও আওয়ামী লীগ থেকে মো.বজলুর রহমান (২০০ ভোট)।

এছাড়া এই নির্বাচনে কার্যকরী সদস্য পদে ১০ জনের মধ্যে পাঁচজন প্রার্থী নির্বাচিত হয়েছেন। তারা হলেন, বিএনপি সমর্থিত মোহাম্মদ ফারুক মোল্লা (২০৩ ভোট), বিএনপি সমর্থিত আব্দুল করিম (১৮৫ ভোট), বিএনপি সমর্থিত মো. শাহজাহান মিয়া (১৮২ ভোট) বিএনপি সমর্থিত মোহাম্মদ জসিম উদ্দিন (১৭৮ ভোট)। আওয়ামী লীগ সমর্থিত আবুল কালাম আজাদ (১৮৭ ভোট)।

(ঢাকাটাইমস/০১মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :