কাঁঠালবাড়ী ঘাটে দুর্ভোগ, বাড়তি ভাড়া আদায়

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০১৭, ১৪:১৮

পরিবহন ধর্মঘটের কারণে দক্ষিণাঞ্চলের যাত্রীরা অসহায় হয়ে পড়েছে। ঢাকা থেকে এসে কাঁঠালবাড়ী ঘাটে পরিবহন না পেয়ে যাত্রীদের দুর্ভোগ বেড়েছে ঘাট এলাকায়।

বুধবার সকাল থেকেই দূরপাল্লার পরিবহন না পেয়ে ঘাট এলাকায় যাত্রীদের ভিড় বেড়ে চলেছে।

মাদারীপুর জেলা সড়ক পরিবহন ইউনিয়নের অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘটের কারণে কাঁঠালবাড়ী ঘাট থেকে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার পরিবহন চলাচল বন্ধ রয়েছে। ফলে ঘাট থেকে টেকেরহাট, মাদারীপুর, রবিশাল, গোপালগঞ্জসহ বিভিন্ন এলাকার যাত্রীরা পরিবহন না পেয়ে দুর্ভোগ পোহাচ্ছে।

তাছাড়া অটোরিকশা, মাহিন্দ্রাসহ ছোট পরিবহন চললেও স্বল্প দূরত্বেও বাড়তি ভাড়া আদায় করছে বলে অভিযোগ রয়েছে এসব ছোট পরিবহনের বিরুদ্ধে।

ঢাকা থেকে আসা টেকেরহাটগামী যাত্রী আহসান বলেন, ‘ভেবেছিলাম ঘাটে এসে গাড়ি পাবো। কিন্তু এখানেও পরিবহন চলাচল বন্ধ। দূরপাল্লায় ছোট পরিবহনগুলোও যেতে চাইছে না।’

অপর এক যাত্রী বলেন, ‘বাস, মাইক্রোবাস বন্ধ থাকায় ছোট গাড়িগুলো বাড়তি ভাড়া আদায় করছে। ৪০ টাকার ভাড়া ১০০ টাকা নিচ্ছে। তাছাড়া বাড়তি ভাড়া না দিলে যেতে চাইছে। তাই বাধ্য হয়েই যেতে হচ্ছে।’

এদিকে পরিবহন শ্রমিকেরা মহাসড়কের বিভিন্ন স্থানে সড়কের ওপর টায়ার জ্বালিয়ে ধর্মঘট পালন করছে এবং জনমনে আতঙ্ক ছড়াচ্ছে।

পরিবহন বন্ধ থাকায় চাকরিজীবী, ছাত্র-ছাত্রীসহ ও দূর-দূরান্তের গন্তব্য স্থানে পৌঁছাতে দুর্ভোগে পড়তে হচ্ছে।

কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, পরিবহন ধর্মঘটের কারণে ঘাট এলাকায় তেমন গাড়ি নেই। ফেরিগুলো অলস সময় কাটাচ্ছে। অ্যাম্বুলেন্সসহ ব্যক্তিগত পরিবহন নিয়ে ফেরি চলাচল করছে।

(ঢাকাটাইমস/০১মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :