টেকনাফ আনসার ক্যাম্পের আরও অস্ত্র উদ্ধার

বান্দরবান প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০১৭, ২২:৫৪

টেকনাফ রোহিঙ্গা শরণার্থী শিবিরের আনসার ক্যাম্প থেকে লুট হওয়া আরও চারটি অস্ত্র ও অস্ত্র সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যটালিয়ন (র‌্যাব)-৭ এর সদস্যরা।

বুধবার ভোররাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্তবর্তী ঘুমধুমের তুমব্রু পশ্চিমকূল পাহাড়ি অরণ্যে দীর্ঘ সাত ঘণ্টার অভিযানের পর এসব অস্ত্র উদ্ধার করা হয়।

ঘটনাস্থলে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব এ তথ্য জানিয়েছে।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে চারটি চায়না রাইফেল, ১টি এসএমজি, ১টি এম-২ ম্যাগজিন, ছয় রাউন্ড গুলি।

এদিকে অস্ত্র উদ্ধারের পর পরই ঘটনাস্থলে ছুটে যান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, র‌্যাবের ডিজি বেনজীর আহমদ ও আনসারের ডিজি মেজর জেনারেল মো: মিজানুর রহমান খান।

স্থানীয় সূত্রে জানা যায়, টেকনাফের নয়াপাড়া আনসার ক্যাম্পের কমান্ডার হত্যা ও অস্ত্র লুটের ঘটনার মূল হোতা নয়াপাড়া ক্যাম্পের এইচ ব্লকের মো: হোসেনের ছেলে আরএসও নেতা নুরুল আলমকে মঙ্গলবার রাত ৭টায় উখিয়া কুতুপালং ক্যাম্প থেকে আটক করে র‌্যাব।

পরে তাকে নিয়ে ঘুমধুমের তু¤্রব্রুতে অভিযান শুরু করে র‌্যাবের কক্সবাজার ক্যাম্পের লে. কমান্ডার আশেকুর রহমানের নেতৃত্বে একটি দল। এসময় টেকনাফের আনসার ক্যাম্প থেকে লুট হওয়া অস্ত্র সরঞ্জাম উদ্ধার করে র‌্যাব।

গত বছরের ১২ মে রাতে রোহিঙ্গা সশস্ত্র জঙ্গি গোষ্ঠী টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের দায়িত্বে নিয়োজিত আনসার ক্যাম্পে হামলা চালিয়ে আনসার কমান্ডার আলী হোসেনকে হত্যার পর ৬০০ রাউন্ড গুলি ও ১৩টি অস্ত্র লুট করে নিয়ে যায়।

পরে গত ৯ জানুয়ারি মিয়ানমার সীমান্তের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম এলাকার গহীণ অরণ্যে অভিযান চালিয়ে লুট হওয়া ৫টিসহ ১৩টি অস্ত্র ও ৯৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আটক করা হয় তিনজন রোহিঙ্গাকে।

(ঢাকাটাইমস/০১মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত