সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ শামসু বাহিনীর সদস্য নিহত

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০১৭, ১২:২৫

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বনদস্যু শামসু বাহিনীর এক সদস্য নিহত হয়েছেন। নিহতের নাম বিল্লাল মীর ওরফে কানা বিল্লাল। তবে তার বিস্তারিত জানা যায়নি। ঘটনাস্থল থেকে পাঁচটি আগ্নেয়াস্ত্র ও ৭৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

বৃহষ্পতিবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সুখপাড়ার চর এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‌্যাব-৮ এর উপঅধিনায়ক মেজর আদনান কবির তার মুঠোফোন থেকে ক্ষুদেবার্তায় সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

গত ৭ ফেব্রুয়ারি সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের সুন্দরবন শেলা নদীর মৃগমারী শাখা খাল এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বনদস্যু শামসু বাহিনীর প্রধান শামসু ওরফে কোপা শামসু নিহত হন।

মেজর আদনান কবির বলেন, সুন্দরবনের দস্যু দমনের নিয়মিত অভিযান চলাকালে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সুখপাড়ার চর এলাকায় র‌্যাবের একটি দল পৌঁছলে তাদের উপস্থিতি টের পেয়ে বনদস্যু শামসু বাহিনীর সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি করে। এসময় র‌্যাও পাল্টা গুলি চালায়। প্রায় আধা ঘণ্টা বন্দুকযুদ্ধের এক পর্যায়ে বনদস্যুরা বনের গহিনে পালিয়ে যায়। পরে ব্যাব সদস্যরা সেখানে তল্লাশি চালিয়ে শামসু বাহিনীর সদস্য বিল্লাল মীর ওরফে কানা বিল্লাল নামে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে। সেখান থেকে পাঁচটি অস্ত্র ও ৭৭ রাউন্ড গুলিও উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, বনদস্যু শামসু নিজ নামে বাহিনী গড়ে তুলে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের বিভিন্ন এলাকায় সুন্দরবনের জেলে, বাওয়ালী ও মৌয়ালদের অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিল।

(ঢাকাটাইমস/২মার্চ/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :