৭৩ রানে অবসর, কোচের কথা রাখলেন মুমিনুল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০১৭, ১৪:৪৪

টেস্টে তিনি বাংলাদেশের দলের এক নম্বর ব্যাটসম্যান। যে কোনো কঠিন কন্ডিশনে উইকেটে টিতে থাকার অসাধারণ যোগ্যতা আছে তার। তবে সেই মুমিনুল বেশ কিছু দিন ধরেই বড় ইনিংস খেলতে পাছিলেন না।

সর্বশেষ ৯ টেস্টে কোনো সেঞ্চুরি নেই তার। নিউজিল্যান্ড সফরে পেয়েছেন মাত্র একটি হাফসেঞ্চুরি। ভারতের বিপক্ষে দুই ইনিংসেই ব্যর্থ।

বাংলাদেশ দলের দেয়াল খ্যাত মুমিনুলের এই ফর্মহীনতা নিয়ে চিন্তায় ছিলো টিম ম্যানেজমেন্ট। ভারত সফরের পর দশ দিনের ছুটি দওয়া হয় জাতীয় দলের ক্রিকেটারদের। তবে কোচের নির্দেশে দেশে পিসিএল খেলেন মুমিনুল।

সেখানে মুমিনুলকে কিছু টিপস দেন কোচ চন্ডিকা হাথুরাসিংহে। তাকে বলা হয় উইকেট কামড়ে থাকতে। যে কাজটা তিনি অতীতে বারবার করতেন। কিন্তু পিসিএলের দুই ইনিংসেই ব্যর্থ। লম্বা সময় ধরে ব্যাট করতে পারেননি মুমিনুল।

তবে জানিয়েছিলেন, পিসিএলে না পারলেও শ্রীলঙ্কা সফরে লম্বা ইনিংস খেলে দেখাবেন। শ্রীলঙ্কা সফরের শুরুতেই কোচের কথা রাখলেন মুমিনুল। শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে বৃহস্পতিবার দুই দিনের প্রাকটিস ম্যাচ খেলতে নামে বাংলাদশ।

সেখানে অসাধারণ ব্যাট করেছেন মুমিনুল।১০ চারে ১০৩ বলে ৭৩ রান করে স্বেচ্ছায় অবসরে গেছেন তিনি। ক্লাসিক সব শট খেলেছেন মুমিনুল। ৭ মার্চ শুরু প্রথম টেস্ট তার আগে ব্যাটিং প্রাকটিসটা ভালোই করলেন তিনি।

(ঢাকাটাইমস/২মার্চ/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :