‘মফস্বল সাংবাদিকতায় সব অভিজ্ঞতা থাকতে হয়’

টাঙ্গাইল প্রতিনিধি,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০১৭, ১৯:১৮

একের মধ্যে ১০ গুণাবলীতে সমৃদ্ধ মফস্বল ও জেলার সাংবাদিকরা। এ পর্যায়ে সাংবাদিকতা চালাতে সকল প্রকার সংবাদ সংগ্রহের অভিজ্ঞতা অর্জন করতে হয় তাদের।

বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল সার্কিট হাউজ সভাকক্ষে জেলা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আইন ও আচরণবিধি সম্পর্কিত মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, এ পেশা পরিচালনা করতে গিয়ে রাজনৈতিক প্রশাসনিকসহ অনেক ধরনের সমস্যার সম্মুখীন হন জেলার সাংবাদিকরা। এ ধরনের সমস্যা নিরসনের চেষ্টায় ও দেশের সাংবাদিকদের সহযোগিতাসহ সংখ্যা নির্ণয়ে প্রেস কাউন্সিলের পক্ষ থেকে প্রতিটি জেলা প্রশাসকের মাধ্যমে সাংবাদিকদের তালিকা চাওয়া হয়েছে।

তিনি বলেন, এ সকল সাংবাদিককে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আইন ও আচরণবিধির আওতায় আনাসহ তাদের জীবনমান উন্নয়নে প্রেস কাউন্সিল ভূমিকা রাখবে বলেও জানান তিনি।

দায়িত্ব গ্রহণের পর থেকে দেশের ৩০ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আইন ও আচরণবিধি সম্পর্কিত মতবিনিময়সহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে বলেও জানান তিনি।

টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ মতবিনিময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম, অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল ইসলাম, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা প্রমুখ।

এ সময় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :