জয়পুরহাট বিএনপির কমিটি নিয়ে অসন্তোষ, কুশপুতুল দাহ

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০১৭, ১৯:২৪

সদ্য ঘোষিত জয়পুরহাট বিএনপির কমিটি নিয়ে অসন্তোষ দেখা দিয়েছে। দলের প্রতি বিশ্বাসঘাতক, জিয়া পরিবারকে নিয়ে কটূক্তিকারী ও সংস্কারপন্থীদের এই কমিটিতে স্থান দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই কমিটির সভাপতি মোজাহার আলী প্রধান এবং সাধারণ সম্পাদক নাফিজুর রহমান পলাশের কুশপত্তলিকা দাহ করেছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। পরে ক্ষেতলাল উপজেলা বিএনপির কার্যালয়ে তালা লাগিয়ে দিয়েছে দলটির একাংশ।

শনিবার দুপুরে ক্ষেতলাল সদরে উপজেলা বিএনপি কার্যালয়ের সামনে প্রধান সড়কে বিক্ষোভ করেন একাংশের নেতাকর্মীরা। এ সময় নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কুশপুত্তলিকা দাহ করা হয়। পরে উপজেলা বিএনপি অফিসে তালা লাগিয়ে দেন তারা। এ সময় জেলা বিএনপির সদস্য খুরশিদ আলমসহ উপজেলা বিএনপি’র একাংশের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ওই সময় বিএনপির একাংশের নেতা-কর্মীরা সদ্য ঘোষিত কমিটির বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ‘কমিটি গঠনের লক্ষে বিএনপি চেয়ারপারসনের নির্দেশে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ারকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির সদস্যরা স্ব স্ব এলাকায় উপস্থিত হয়ে তদন্ত প্রতিবেদন সাপেক্ষে নিয়ম অনুযায়ী জেলা কমিটি গঠন করার কথা থাকলেও জেলা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদক যোগসাজস করে গায়ের জোরে এবং প্রভাব খাটিয়ে একটি বিতর্কিত ও অযোগ্য কমিটি গঠন করে তা প্রকাশ করেছেন। তাছাড়া বহিষ্কৃত, দলের প্রতি বিশ্বাস ঘাতক, জিয়া পরিবারকে নিয়ে কটূক্তিকারী ও একজন সংস্কারপন্থী ব্যক্তি নাফিজুর রহমান পলাশ কিভাবে জেলা বিএনপির সাধারণ সম্পাদকের পদ পান।’

তাদের আরও অভিযোগ, ওই কমিটিতে অনেক ত্যাগী নেতাকে বাদ দিয়ে বিতর্কিত ও প্রবাসী ব্যক্তিদের রাখা হয়েছে। দুই একদিনের মধ্যে ওই ‘বিতর্কিত’ কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষণা করা না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচির হুঁশিয়ারি দেন বিক্ষুব্ধ নেতারা।

(ঢাকাটাইমস/০৪মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :