মির্জাপুরের ছয় ইউনিয়নে ভোটের তফসিল চলতি মাসে

জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল)
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৭, ১৩:৫৫

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল চলতি মাসে ঘোষণা করা হবে বলে জানা গেছে। রবিবার সকালে টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা মো. তাজুল ইসলাম এ তথ্য জানান।

তফসিল ঘোষণার আগের দিন পর্যন্ত ভোটার তালিকায় যাদের নাম যুক্ত হবে আসন্ন নির্বাচনে তারা ভোট দিতে পারবেন বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা।

ছয় ইউনিয়নে নির্বাচন সম্পন্ন করতে সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানান তিনি।

সূত্র জানায়, উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে গত বছর ২৮ মে পঞ্চম ধাপে ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সময় শেষ না হওয়ায় ওই সময়ে উপজেলার লতিফপুর, বহুরিয়া, ফতেপুর, তরফপুর, আজগানা ও ভাওড়া ইউনিয়নের নির্বাচন হয়নি।

সূত্র আরও জানায়, ছয় ইউনিয়নে গত ডিসেম্বরের শেষে অথবা চলতি বছরের শুরুতে তফসিল ঘোষণা হওয়ার কথা থাকলেও নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তা সম্ভব হয়নি। নতুন নির্বাচন কমিশন গঠিত হওয়ার পর মেয়াদ শেষ হওয়া ছয় ইউনিয়নে অগ্রাধিকারভিত্তিতে নির্বাচন সম্পন্ন করার কার্যক্রম শুরু করেছেন। সেক্ষেত্রে এ মাসের চলতি অথবা আগামী সপ্তাহে এই ছয় ইউনিয়নে নির্বাচনের তফসিল ঘোষণার সম্ভাবনা রয়েছে।

এদিকে ছয় ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা গত কয়েক মাস ধরে এলাকায় প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এছাড়া স্থানীয় সরকারের এই নির্বাচন দলীয় প্রতীকে হওয়ায় বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপির একাধিক চেয়ারম্যান প্রার্থী দলের মনোনয়ন পেতে নানা কৌশল অবলম্বন করে কাজ করছেন। তবে ছয় ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বাছাই নিয়ে বিএনপির মধ্যে তেমন চাপ না থাকলেও সরকারি দল আওয়ামী লীগে রয়েছে তার উল্টো চিত্র।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা মো. তাজুল ইসলাম জানান, এ মাসের চলতি অথবা আগামী সপ্তাহে ছয় ইউনিয়নে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

(ঢাকাটাইমস/৫মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :