কুমিল্লা ব্রিটানিয়া ইউনিভার্সিটির চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৭, ২৩:১৯

প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে কুমিল্লার ব্রিটানিয়া ইউনিভার্সিটির চেয়ারম্যানসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা বাদী হয়ে রবিবার সদর দক্ষিণ মডেল থানায় মামলাটি করেন।

মামলায় অভিযোগ করা হয়, নগরীর পদুয়ারবাজার বিশ^রোড এলাকায় অবস্থিত ব্রিটানিয়া ইউনিভার্সিটির চেয়ারম্যানসহ প্রতিষ্ঠানটির সাত সদস্য নিয়ম বহির্ভূতভাবে বিশ্ববিদ্যালয়ের ব্যাংক হিসেব পরিচালনা করে প্রায় দুই কোটি টাকা আত্মসাৎ করেন। বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী ট্রাস্টের অধীনে পরিচালিত কোনো প্রতিষ্ঠানের টাকা কারো ব্যক্তিগত হিসেবে হস্তান্তর কিংবা খরচ করা যাবে না। কিন্তু ব্রিটানিয়া ইউনিভার্সিটির চেয়ারম্যানসহ ট্রাস্টি বোর্ডের সাত সদস্য ওই প্রতিষ্ঠানের অর্থ নানাভাবে আত্মসাৎ করেছেন এমন অভিযোগ পেয়ে কুমিল্লাস্থ দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তারা অনুসন্ধানে নামেন।দুদক টিমের অনুসন্ধানে অর্থ আত্মসাতসহ নানা অনিয়ম ও দুর্নীতির তথ্য উঠে আসে বলে জানা গেছে।

দুদক কুমিল্লা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক আবুল কালাম আজাদ জানান, দীর্ঘ তদন্ত শেষে প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় ব্রিটানিয়া ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হক, কোষাধ্যক্ষ মো. ছিদ্দিকুর রহমান, সদস্য সামছুদ্দোহা সাইফুল আহমেদ চৌধুরী, বোর্ড অব ট্রাস্ট সৈয়দা রওনক আফজা, আবু জাফর মো. মাঈনুল ইসলাম ও রিজওয়ান আহমেদসহ সাতজনের বিরুদ্ধে সদর দক্ষিণ মডেল থানায় মামলাটি করা হয়েছে।

এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করেও অভিযুক্তদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। ২০১২ সালে কুমিল্লার পদুয়ার বাজার এলাকায় ব্রিটানিয়া ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করা হয়।

(ঢাকাটাইমস/৫মার্চ/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :