দৌড়বিদ আরাফাতকে গণসংবর্ধনা

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০১৭, ১৯:২০

‘রান ফর হেলদি বাংলাদেশ’-স্লোগানকে সামনে রেখে দৌড়ে টেকনাফ থেকে তেঁতুলিয়ায় আগত সামশুজ্জামান আরাফাতকে গণসংবর্ধনা দিয়েছে তেঁতুলিয়া উপজেলা পরিষদ।

সোমবার বিকাল ৪টায় উপজেলা পরিষদের আয়োজনে তেঁতুলিয়াবাসীর পক্ষে এই সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহিনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সানিউল ফেরদৌস. মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মাহবুবুর রহমান, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু প্রমুখ।

অনুষ্ঠানে ‘রান ফর হেলদি বাংলাদেশ’-এর টেকনাফ থেকে তেঁতুলিয়া দৌড়ে রেকর্ডধারী সামশুজ্জামান আরাফাত তার এই দৌড় সম্পর্কে স্বাস্থ্যবিষয়ক গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

তিনি বলেন, আমার শুধু টেকনাফ থেকে তেঁতুলিয়া দৌড়ে জয়ের উদ্দেশ্য নয়- বাংলাদেশে মানুষের মাঝে স্বাস্থ্যসচেতনা তৈরি করা। কীভাবে সুস্থ থাকা যায়, রোগ থেকে মুক্তি পাওয়া যায়- সে বিষয়ে সচেতনতা সৃষ্টি করা।

বাংলাদেশের সর্বোত্তরের তেঁতুলিয়ার সবুজ প্রাকৃতিক অবস্থানের বিষয়ে তিনি প্রশংসা করেন এবং পঞ্চগড় তেঁতুলিয়ার নারী শিক্ষার্থীরা পরিবর্তনের মধ্যদিয়ে সাইকেল চালিয়ে স্কুল যাওয়ার বিষয়টির ব্যপারেও প্রশংসা করেন। 

‘রান ফর দি হেলদি বাংলাদেশ’-এর সংগঠনের সামশুজ্জামান আরাফাত ১৫ ফেব্রুয়ারিতে টেকনাফ জিরোপয়েন্ট হতে তেঁতুলিয়ার উদ্দেশ্যে দৌড়ে যাত্রা শুরু করেন। টানা ২০ দিনে এই যাত্রা শেষ হয় তেঁতুলিয়া বাংলাবান্ধা জিরোপয়েন্টে এসে।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। বাড়ি নোয়াখালী জেলায়। তার দৌড়ের সফর সঙ্গী হিসেবে সার্বক্ষণিক সেবায় ছিলেন সংগঠনের জাহানারা বেগম, নাসির উদ্দিন, শায়েদাল হক, বেলাল ও গাড়িচালক দুলাল।

অনুষ্ঠানে শেষ পর্যায়ে সামশুজ্জামান আরাফাতকে ক্রেস্ট দিয়ে গণসংবর্ধনা দেয়া হয়।

(ঢাকাটাইমস/৬মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত