গাইবান্ধায় তিন মামলায় ৭০ সাঁওতালের জামিন

গাইবান্ধা (আঞ্চলিক) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০১৭, ২২:৪০

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পৃথক তিনটি মামলায় ৭০ জন সাঁওতাল-বাঙালি জামিন পেয়েছেন। গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এএসএম তাসকিনুল হক সোমবার এ জামিনাদেশ দেন।

রংপুর চিনিকল কর্তৃপক্ষ ও স্থানীয় থানা পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মোট ছয়টি মামলা দায়ের করে। এরমধ্যে গত ২২ জানুয়ারি নিম্ন আদালতে আত্মসমর্পণের শর্তসাপেক্ষে ছয় সপ্তাহের জন্য চারটি মামলায় তাদের জামিন দেয় উচ্চ আদালত।

উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী তারা সোমবার সকাল ১০ টার দিকে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। এরমধ্যে একটি মামলার নথি গাইবান্ধা জেলা জজ আদালতে থাকায় ওই মামলার শুনানির জন্য আগামি ২০ মার্চ দিন ধার্য করেছে আদালত।

গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিএসআই রফিকুল ইসলাম রফিক ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৬ নভেম্বর গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের সাহেবগঞ্জ খামারে আখ কাটাকে কেন্দ্র করে রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারীদের সঙ্গে স্থানীয় বাঙালি ও সাঁওতালদের সংঘর্ষ হয়। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ঘটনাস্থলে আসলে তাদের সঙ্গেও সংঘর্ষ বাধে। এতে ১০ পুলিশ তীরবিদ্ধ হন এবং শ্যামল হেমরম (৩৫) নামে এক সাঁওতাল গুলিবিদ্ধ হয়ে মারা যান। পরে আহত আরো এক সাঁওতালের মৃত্যু হয়।

(ঢাকাটাইমস/৬মার্চ/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :