দেশের সুনাম বৃদ্ধিতে কাজ করছি

আসমা সুলতানা
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৭, ১১:৪৫

সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে আয়োজিত বিশ্বের অন্যতম সেরা ফ্যাশন ইভেন্ট নিউইয়র্ক ফ্যাশন উইকে অংশ নিয়েছি। প্যারিস ফ্যাশন উইক, মিলান ফ্যাশন উইক ও লন্ডন ফ্যাশন উইকের সঙ্গে এর নাম উচ্চারিত হয়।

এবারই প্রথম এ দেশের কোনো স্বতন্ত্র ডিজাইন ব্র্যান্ড হিসেবে যোএন অ্যাশ এতে অংশ নিয়েছে। বাংলাদেশকে আন্তর্জাতিক ফ্যাশন অঙ্গনে তুলে ধরার জন্যই আমার এই চেষ্টা। রাজকীয় থিম ও নকশা থেকে অনুপ্রেরণা নিয়ে মূলত দেশীয় ঐতিহ্যবাহী কাপড় মসলিন, কাতান, জামদানি ও টুল কাপড় নিয়ে তৈরি করা হয়েছে প্রতিটি পোশাকে।

দেশের ফ্যাশন ট্রেন্ড নিয়ে আন্তর্জাতিক আঙ্গিনায় মেইড ইন বাংলাদেশকে প্রতিষ্ঠিত করতেই নিউইয়র্ক ফ্যাশন উইকে অংশ নেওয়ার মধ্য দিয়ে আমার একটি স্বপ্নও পূরণ হয়েছে। আবেগপ্রবণ, আত্মবিশ্বাসী ও সৃজনশীল নারীদের জন্যই আমার পোশাকগুলো তৈরি করা হয়েছিল।

আমি সন্তানের মতো মমতা দিয়েই যোএন অ্যাশ গড়ে তুলছি। এটি একটি স্বতন্ত্র ব্যান্ড যা অভিজাত ও ব্যক্তিত্বপূর্ণ নারীদের আস্থা অর্জন করেছে। যখন আমি যোএন অ্যাশ নিয়ে বিভিন্ন ফ্যাশন শোতে অংশগ্রহণ করি তখন এর উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করা। এভাবেই আমি আমার প্রতিষ্ঠানের ব্র্যান্ডিং করছি।

যোএন অ্যাশকে বিদেশি ব্র্যান্ডের সঙ্গে তুলনা না করলেও এটি বিদেশি নামিদামি ব্র্যান্ডের সঙ্গে যেকোনো প্রতিযোগিতায় সফলভাবে থাকবে, এটা বলতে পারি। যোএন অ্যাশ নিয়ে প্রথম যখন ঢাকার বাইরে যাই তখন প্রত্যাশার চেয়ে অধিক পজিটিভ সাড়া পায়।

সেখানে আমি যোএন অ্যাশের জন্য বিশ্বনন্দিত টনি বেক্সটন ও ভেনেসা কারির কাছ থেকে গাউন পরিধান করি। যখন লা ফ্যাশন ম্যাগাজিনে যোএন অ্যাশের নাম ঘোষণা করা হয়, তখন থেকেই এটি আন্তর্জাতিক পরিম-লে ব্যাপকভাবে পরিচিতি পায়।

এটি এককথায় আমার এবং দেশের জন্য অনেক বড় একটি সম্মান। আমি বাংলাদেশের পক্ষ থেকে বিশ্বপরিমণ্ডলে যাওয়ার সুযোগ পেয়েছি। আমি সব সময় আমাদের দেশ নিয়ে মনের ভেতর অনেক বেশি আশা পোষণ করি। আমাদের যে স্বকীয়তা আছে সেটা বিশ্বপরিমণ্ডলে ছড়িয়ে গেছে।

আর ভবিষ্যতে যারা ফ্যাশন নিয়ে কাজ করবে আমি তাদের জন্য কিছু করতে চাই। নতুন যারা আসছে তাদেরকে আরো উন্নত করতে, বিশ্বের সঙ্গে সমানতালে এগিয়ে যেতে পাশে থাকব। পাশাপাশি আমি নতুন ডিজাইন ও হালের ফ্যাশন নিয়ে কাজ করে যেতে চাই।

আমি যোএন অ্যাশকে নিয়ে খুব উচ্চাভিলাষী স্বপ্ন দেখি। এটি বিশ্বদরবারে সাফল্যের স্বর্ণশিখরে যাবে। এর জন্য আমি কঠোর পরিশ্রম করে যাচ্ছি। আশা করি, একদিন আমার স্বপ্ন পূরণ হবে। -সংকলন : শেখ সাইফ

আসমা সুলতানা : কর্ণধার প্রধান ফ্যাশন ডিজাইনার, যোএন অ্যাশ

ঢাকাটাইমস/০৮মার্চ/এসএস/টিএমএইচ

সংবাদটি শেয়ার করুন

মতামত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :