জয়পুরহাটে কমিটি বাতিলের দাবিতে পুড়ল বিএনপি কার্যালয়

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৭, ১৭:১৫

জয়পুরহাট জেলা বিএনপির সদ্য ঘোষিত কমিটি বাতিলের দাবিতে দলের একাংশের নেতাকর্মীদের বিক্ষোভের সময় জ্বালিয়ে দেয়া হয়েছে দলীয় কার্যালয়।

আজ বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। বিক্ষুব্ধ নেতাকর্মীদের দাবি সদ্য ঘোষিত কমিটি বাতিল করে দলের আস্থাভাজন ও সবার কাছে গ্রহণযোগ্য নেতাদের নিয়ে জেলা কমিটি ঘোষণা করতে হবে।

জানা যায়, নতুন কমিটির বিরোধী নেতাকর্মীরা আজ দুপুর ১২টায় একটি বিক্ষোভ মিছিল নিয়ে সদর রাস্তা প্রদক্ষিণ করে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমবেত হন। তারা কমিটি বাতিলের স্লোগান দিতে দিতে নতুন সাধারণ সম্পাদক নাফিজুর রহমান পলাশের কুশপুতুল পোড়ান। এ সময় একটি দল কার্যালয়ের তালা ভেঙে ভেতরে ঢুকে চেয়ার-টেবিলসহ অন্যান্য আসবাব ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় শহরের লোকজন ছোটাছুটি করতে থাকে। প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভকারী সাবেক জেলা কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম মিন্টু বলেন, নেতাকর্মীদের মতামত না নিয়ে কেন্দ্রীয় নেতাদের ভুল বুঝিয়ে কমিটি করা হয়েছে। তাতে সাধারণ সম্পাদক করা হয় বিতর্কিত ও বহিষ্কৃত নাফিজুর রহমান পলাশকে। এই কমিটির বিরুদ্ধে আমাদের প্রতিবাদ মিছিল চলাকালে পলাশ তার বাহিনী দিয়ে অফিস পুড়িয়েছে।’ এ অবস্থা চলতে থাকলে জেলা বিএনপির অস্তিত্ব হুমকির মুখে পড়বে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

এ বিষয়ে নতুন জেলা কমিটির সাধারণ সম্পাদক নাফিজুর রহমান পলাশ বলেন, ‘বৃহস্পতিবার আমাদের জেলা বিএনপির আফিসে যারা ভাঙচুর-অগ্নিসংযোগ করেছে, তারা দলের কেউ নয়, এরা দুষ্কৃতকারী। জাতীয়তাবাদী আদর্শ বিশ্বাস করে না বলে তারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে।’

জেলা বিএনপির সহসভাপতি ও জয়পুরহাট-২ আসনের সাবেক সাংসদ ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফার সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, ব্যক্তিগত কাজে ঢাকায় আছেন তিনি। তবে দলের নেতাকর্মী ও লোকমুখে শুনেছেন দলীয় কার্যালয়ে ভাঙচুর ও আগুন দেয়ার কথা।

নতুন কমিটির সাধারণ সম্পাদকের বিরুদ্ধে এই বিক্ষোভের বিষয়ে জানতে চাইলে গোলাম মোস্তফা বলেন, এক-এগারোর সময় জিয়া পরিবার নিয়ে কটূক্তি করার অভিযোগে ২০০৮ সালের ৪ আগস্ট নাফিজুর রহমান পলাশকে বহিষ্কার করেন তখনকার সভাপতি সাবেক এমপি মোজাহার আলী প্রধান। আট বছরে দল ও রাজনীতি থেকে বিছিন্ন হয়ে পড়া পলাশকে সাধারণ সম্পাদক করায় ক্ষুব্ধ নেতাকর্মীরা বিক্ষোভ কর্মসূচি পালন করছে। সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার জয়পুরহাট সদরে বিক্ষোভ মিছিল করে। সে সময় পলাশের লোকজন অফিসে আগুন দিয়েছে বলে শুনেছি।’ তিনি এর নিন্দা জানান এবং তদন্ত সাপেক্ষে দোষীদের বিচার দাবি করেন।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিজেদের মধ্যে কোন্দলের ফলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৯মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :