পাবনায় নকল এনার্জি ড্রিংক কারখানার সন্ধান, জরিমানা

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মার্চ ২০১৭, ২২:৫৬ | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৭, ২০:০১

পাবনা শহরের শিবরামপুর জুবিলি ট্যাংকপাড়া এলাকায় ‘ডোরা ফুড প্রোডাক্টস’ নামে নকল কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব-১২। পাবনা ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে কোটি টাকা মূল্যে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর যৌন উত্তেজক এনার্জি ড্রিংক তৈরির সরঞ্জাম, কেমিক্যালও জব্দ করে। কারখানার মালিককে তিন লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদলত।

র‌্যাব জানায়, শিবরামপুর জুবিলি ট্যাংকপাড়া এলাকার জনৈক হায়দার আলী নামের এক ব্যক্তি তার বাড়ির অভ্যন্তরে অনুমোদনহীন ‘ডোরা ফুড প্রডাক্টস’ নামে নকল এনার্জি ড্রিংক তৈরির কারখানা গড়ে তোলে। যে কারখানায় দীর্ঘদিন ধরে নামসর্বস্ব বিভিন্ন কোম্পানির মোড়কে যৌন উত্তেজক নকল এনার্জি ড্রিংক, সফট ড্রিংক, হজমি, ওরালস্যালাইন, হারবাল সিরাপ ও ঔষধ উৎপাদন করে বাজারজাত করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্টে রুহুল আমিন (এক্স) বিএনভিআর ও স্কোয়াড কমান্ডার এএসপি থোয়াইঅংপ্রু মারমার নেতৃত্বে বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের একটি দল ওই কারখানায় অভিযান চালায়। অভিযানে প্রায় কোটি টাকা মুল্যের নকল এনার্জি ড্রিংক ও ড্রিংকস তৈরির সরঞ্জাম, কেমিক্যাল জব্দ করা হয়। জব্দকৃত এনার্জি ড্রিংক ও পণ্যের মধ্যে রয়েছে, হাই সুপারম্যান, ডাবল হর্স, সেভেন হর্স পাওয়ার, লাভ ফর এভার, এক্সম্যান ফিলিংস, নাইট পাওয়ার, পাগলু ফিলিংস। এছাড়াও রয়েছে ডোরা টেস্টি হজমি, ডিফেডাল ট্যাবলেট, ডোরা অরেঞ্জ হজমি, ডোরা ওরাল স্যালাইন, ডোরা কচি ডাব।

আর এসব নকল এনার্জি ড্রিংক, সফট ড্রিংকসহ অন্যান্য সব পণ্যের বোতলে-প্যাকের মোড়ক ব্যবহার করা হয়েছে ডোরা ফুড প্রডাক্টস লিমিটেড, এম আর বি অ্যান্ড বেভারেজ লিমিটেড, আর এস ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, ইউনি হার্বস লিমিটেড, ইউ.এস.এফ বেভারেজসহ বিভিন্ন কোম্পানির নাম। আর উৎপাদন হিসেবে রয়েছে মেড ইন চায়না, মেড ইন ইউএসএ লেখা। পরে কারখানার মালিক হায়দার আলীকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছমিন মনিরা অনুমোদনহীন নকল এনার্জি ড্রিংক ও নকল ঔষধ তৈরি ও বাজারজাত করার দায়ে কারখানার মালিক হায়দার আলীকে তিন লাখ টাকা জরিমানা করেন। আর জব্দকৃত এনার্জি ড্রিংকসহ অন্যান্য সামগ্রী ধ্বংস করা হয়।

(ঢাকাটাইমস/০৯মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

উপবৃত্তির টাকা দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৮

সনদ জালিয়াতি: কারিগরি বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে ডিবি

বুথ ভেঙে নিরাপত্তাকর্মীকে হত্যা, বেরিয়ে এল রহস্য

জাল সার্টিফিকেট: প্রয়োজনে কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি

সনদ বাণিজ্য: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :