নাটোরে প্রধান শিক্ষকের মুক্তি দাবি, ক্লাস বর্জনের ঘোষণা

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৭, ২১:৪৭

ছাত্রকে বেত্রাঘাতের অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তার সদর উপজেলার দিঘাপতিয়া পিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলিম উদ্দিনের মুক্তির দাবি জানিয়ে সমাবেশ করেছে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

এসময় তারা জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপিও দেন।

বৃহস্পতিবার দুপুরে নাটোর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে ঘোষণা করা হয়, প্রধান শিক্ষককে মুক্তি না দেয়া পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাস বর্জন অব্যাহত রাখবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম আনোয়ার ও কামাল হোসেন এবং বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা।

এসময় দাবি করা হয়, প্রধান শিক্ষক নির্দোষ হওয়া স্বত্ত্বেও কিছু স্বার্থান্বেষী মহল তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করতে বাদীকে প্রলুব্ধ করেছেন। তারা অনতিবিলম্বে এই মিথ্যা মামলা থেকে প্রধান শিক্ষককে মুক্তির দাবি করেন। অন্যথায় শনিবার থেকে বিদ্যালয়ের ক্লাস অনির্দিষ্টকালের জন্য বর্জন করা হবে বলে ঘোষণা দেন।

এসময় অন্যান্যের মধ্যে বনলতা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান, মহারাজা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ এবং নববিধান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমান গোবিন্দ সরকার শিক্ষার্থী-শিক্ষকদের আন্দোলনের সাথে একাত্ততা ঘোষণা করেন। তারা দাবি করেন, ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রধান শিক্ষককে দ্রুত মুক্তি দেয়া হোক।

গত ৬ মার্চ সোমবার দিঘাপতিয়া পিএন উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ‘খ’ শাখার ছাত্র কাউছারের সাথে তার সহপাঠী নাহিদ হাসান ও মেহেদী হাসানের কথা কাটাকাটির জের ধরে কাউছারকে বেত্রাঘাত করে আহত করেন প্রধান শিক্ষক আলিম উদ্দিন।

এ ঘটনায় পরের দিন সদর থানায় একটি মামলা দায়ের করেন কাউছারের বাবা, দিঘাপতিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মানিক। পরে প্রধান শিক্ষককে গ্রেপ্তার করে পুলিশ।

(ঢাকাটাইমস/০৯মার্চ/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :