পিরোজপুরে যুবদলের বিক্ষোভ পণ্ড, বিএনপি নেতাসহ আহত ৩

সৈয়দ মাহফুজ রহমান
পিরোজপুর থেকে
| আপডেট : ০৯ মার্চ ২০১৭, ২৩:০৩ | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৭, ২২:৫৬

পিরোজপুরে পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে জেলা যুবদলের বিক্ষোভ মিছিল। এ সময় পুলিশের ধাক্কায় আহত হয়েছেন পিরোজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেনসহ তিনজন।

বৃহস্পতিবার দুপুরে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিএনপি নেত্রী বেগম খালেজা জিয়ার নামে মামলার প্রত্যাহারে দাবি ও অভিযোগপত্র দাখিলের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলের বের হতে চাইলে পুলিশ বাধা দেয় এবং ব্যানার ছিনিয়ে নেয়।

এক পর্যায়ে পুলিশের ধাক্কায় পড়ে গিয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, তহিদুর করিমসহ তিনজন আহত হন। আহত সম্পাদক আলমগীর হোসেন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শহিদুল্লাহ শহীদ, জেলা যুবদলের কো-কনভেনর অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, কো-কনভেনর মিজানুর রহমান শাহীন, জেলা বিএনপির স্বর্নিভর বিষয়ক সম্পাদক কামরুজ্জামান চাঁন, জেলা যুবদলের সদস্য মো. তৌহিদুল ইসলাম প্রমুখ।

পিরোজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন বৃহস্পতিবার রাতে ঢাকাটাইমসকে জানান, আমরা শান্তিপূর্ণ মিছিল নিয়ে সদর রোডে বের হলে পুলিশ আতর্কিত হামলা, লাঠিচার্জ করে। এতে আমাদের নেতাকর্মীরা আহত হয়েছে। আমিসহ আমাদের নেতাকর্মীদের টার্গেট করেই এ হামলা চালিয়েছে পুলিশ। তিনি বলেন, মানুষ এখন আওয়ামী সন্ত্রাসী ও পুলিশি নির্যাতন থেকে মুক্তি চায়। আমরা শিগগির এর বিরুদ্ধে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তুলবো।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি গাজী নুরুজ্জামান বাবুল পুলিশি হামলার বিষয়ে ঢাকাটাইমসকে বলেন, পুলিশ দলীয় অফিস থেকে নেতাকর্মীদের বের হতে দেয় না। এটা স্বৈরাচারী আচরণ। পুলিশ বিনা উসকানিতে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা, দলীয় কর্মসূচিতে বাধা প্রদান করে, এটা কাম্য নয়।

তিনি বলেন, আওয়ামী লীগ এর চেয়ে ভাল আচরণ করতে পারে না, আর এর চেয়ে ভাল আচরণ তারা করতে পারে বলেও আমার জানা নেই। আমি এই স্বৈরাচারী ও ফ্যাসিবাদী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি আরো বলেন, পুলিশ কারো মা-বাপ না। আমি বলবো, আওয়ামী লীগ তৈরি থাকুক, সময় পরিবর্তনের সাথে সাথে এই পুলিশই একই আচরণ তাদের সাথে করবে।

(ঢাকাটাইমস/০৯মার্চ/এসএমআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :