দেশব্যাপী মারকাজুত তাহফিজের হিফজুল কোরআন প্রতিযোগিতা

প্রকাশ | ১০ মার্চ ২০১৭, ১২:১৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

হিফজুল কোরআনের খ্যাতিমান প্রতিষ্ঠান মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার উদ্যোগে শুরু হতে যাচ্ছে দেশব্যাপী হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০১৭। ১৬ মার্চ সাভারে প্রথম অডিশনের মাধ্যমে শুরু হয়ে ২৬ মার্চ ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার প্রথম পুরস্কার হিসেবে রয়েছে স্বর্ণপদক, দ্বিতীয় রৌপ্যপদক, তৃতীয় কম্পিউটার এবং চতুর্থ থেকে ১০ম পর্যন্ত রয়েছে অ্যাওয়ার্ড ও সনদ।

২৬ মার্চ মারকাজুত তাহফিজের হলরুমে ফাইনাল রাউন্ড ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান হাফেজ কারী আবদুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের প্রশিক্ষক ও মারকাজুত তাহফিজ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ কারী নেছার আহমাদ আন নাছিরী।

ঢাকার বাইরে ১০টি জেলায় অডিশন শুরু হবে যথাক্রমে ১৭ মার্চ বরিশালের চরমোনাই জামিয়া রশিদিয়া আহসানাবাদ মাদরাসায়, ১৮ মার্চ খুলনার জামিয়ায় সুবহানিয়া মারকাজুল ফালাহয়, ১৯ মার্চ রাজশাহী মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা, ২০ মার্চ চট্টগ্রাম জালালাবাদ তালিকুল কোরআন কমপ্লেক্স, ২১ মার্চ কুমিল্লা মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা, ২২ মার্চ বিবাড়িয়া মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা ও ময়মনসিংহ মাদরাসাতুর রফিক আল ইসলামিয়া, ২৩ মার্চ রংপুর দারুল উলুম মদিনাতুল উলুম মাদরাসা, ২৪ মার্চ ঢাকা যাত্রাবাড়ীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা।

প্রতিযোগিতায় প্রথম থেকে পঞ্চম স্থান অধিকারীদের ইয়েস কার্ড দেয়া হবে এবং ২৬ মার্চ তাদের নিয়ে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় মারকাজুত তাহফিজের ছাত্র ছাড়া অনুর্ধ ২০ বছর বয়সী যে কেউ অংশ নিতে পারবে। অংশগ্রহণের ফরম ঢাকায় ১০০ ও ঢাকার বাইরে ৫০ টাকা। প্রতিযোগিতা সংক্রান্ত যোগযোগ: 01858250073, 01972054763 নম্বরে।

(ঢাকাটাইমস/১০মার্চ/জেবি)