পাবনায় চার্চের প্রহরীকে কুপিয়ে আহতের ঘটনায় মামলা

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০১৭, ১৬:২৯

পাবনার চাটমোহর মুথরাপুর ক্যাথলিক চার্চের নৈশপ্রহরী গিল বার্ট কস্তাকে কুপিয়ে আহতের ঘটনায় তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫/৬ জনের নামে চাটমোহর থানায় মামলা হয়েছে। মথুরাপুর ক্যাথলিক চার্চের শান্তি কমিটির আহবায়ক ননি গ্রাব্রিয়েল কস্তা বাদী হয়ে এই মামলাটি দায়েক করেন।

এদিকে গ্রেপ্তারকৃত তিনজনকে আজ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হচ্ছে। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে তারা হামলার ঘটনা স্বীকার করেছেন বলে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিুবর রহমান নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার হরিপুর ইউনিয়নের লাইতিয়া গ্রামের আবদুল হকের ছেলে রাজীব হক (১৮), আনজিল হোসেনের ছেলে মুরাদ হোসেন (১৮) ও লাল চাঁদ মিয়ার ছেলে ফরিদ হোসেন (১৭)।

এর আগে ২০১৫ সালের ৫ অক্টোবর ঈশ্বরদীর ব্যাপ্টিস্ট চার্চের যাজক লুক সরকারকে হত্যার চেষ্টা ও গত বছরের ১০ জুন পাবনা সদরের শ্রীশ্রী অনুকুল চন্দ্র ঠাকুর আশ্রমের সেবায়েতকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির বলেন, গির্জার নৈশপ্রহরীর ওপর হামলার ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা নেই, এ ব্যাপারে আমরা পরিষ্কার। ইতিমধ্যে সন্দেহভাজন তিনজনকে আটক করা হয়েছে। অনেক তথ্যও মিলেছে। গুরুত্ব দিয়ে বিষয়টি তদন্ত করা হচ্ছে।

গির্জার একাধিক কর্মী ও বাসিন্দার সঙ্গে কথা বলে জানা যায়, চাটমোহর উপজেলার প্রায় দুই হাজার ৫০০ পরিবারের সদস্য নিয়মিতভাবে এখানে যাতায়াত করেন। এ ছাড়া গির্জার আবাসিক হোস্টেলে পার্শ্ববর্তী সেন্ট রিটাস হাই স্কুলের প্রায় ২০০ শিক্ষার্থী থাকে। এলাকার কিছু বখাটে প্রায়ই এই মেয়েদের উত্ত্যক্ত করে। হামলার ঘটনায় তাদের যোগসাজশ থাকতে পারে।

হোস্টেলের তত্ত্বাবধায়ক মেরী সেলিনা বলেন, এর আগে এখানে বখাটেপনার ঘটনা ঘটেছে। পুলিশের হাতে বখাটেদের ধরিয়ে দেয়া হয়েছে। এরপরও চার্চ এলাকায় বখাটেদের উৎপাত চলছিল। তাই হামলার ঘটনাটির সুষ্ঠু তদন্ত করা উচিত।

প্রসঙ্গত, মথুরাপুর ক্যাথলিক চার্চে নৈশ প্রহরীর দায়িত্ব পালন করছিলেন গিলবার্ট কস্তা। শুক্রবার রাত তিনটার দিকে কয়েকজন দুর্বৃত্ত চার্চের প্রাচীর টপকে ভেতরে প্রবেশ করে। এ সময় নৈশপ্রহরী তাদের বাধা দিতে গেলে তার ওপর হামলা চালিয়ে এলোপাথারি কুপিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

পরে তার চিৎকারে চার্চের অন্যান্যরা আহত গিলবার্টকে উদ্ধার করে প্রথমে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে তাকে পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। খবর পেয়ে পুলিশ রাতেই অভিযান চালিয়ে হামলার সাথে জড়িত সন্দেহে তিনজনকে আটক করে।

(ঢাকাটাইমস/১১মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :