স্বামী-স্ত্রীকে আটকে মুক্তিপণ, ধর্মবোনসহ গ্রেপ্তার ৮

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মার্চ ২০১৭, ২০:৫৩

দাওয়াত দিয়ে নিয়ে স্বামী-স্ত্রীকে আটকে রেখে মুক্তিপণ দাবি করার অভিযোগে ধর্মবোনসহ আটজনকে গ্রেপ্তার করেছে কাহালু থানার পুলিশ। এ সময় উদ্ধার করা হয় ওই স্বামী-স্ত্রীকে।

শনিবার রাতে কাহালুর জামগ্রাম হাজিপাড়ায় এই ঘটনা ঘটে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন বগুড়ার শাজাহানপুর উপজেলার চন্ডিবর গ্রামের মৃত কলিমউদ্দিনের ছেলে আব্দুল জোব্বার (৫৮), আব্দুল জোব্বারের স্ত্রী আকলিমা বেগম (৪৬), গন্ডগ্রাম মিয়াপাড়ার সাইফুল ইসলামের স্ত্রী আমিরন বেগম ৪৩), বগুড়া সদরের নামাজগড় ডালপট্টির রাম অবতার সাহার ছেলে নিতাই সাহা (৪২), ধুনট উপজেলার বহলগাছা গ্রামের শাহজাহান আলীর ছেলে গোলাম ফারুক (২৮), গাবতলী উপজেলার সোনাকানি গ্রামের তোফাজ্জল হোসেনের স্ত্রী আছিয়া বেগম (৪১), শিবগঞ্জ উপজেলার চককানি গ্রামের আব্দুল হান্নানের স্ত্রী সালেহা বেগম (৩৮) ও কাহালু উপজেলার জামগ্রাম হাজীপাড়ার আকবর আলীর মেয়ে সুফিয়া বেগম (৩৫)।

জানা যায়, পূর্বপরিচয়ের সূত্র ধরে শাজাহানপুর উপজেলার চন্ডিবর গ্রামের আব্দুল জোব্বারের স্ত্রী আকলিমা বেগমের সহযোগিতায় দুপচাঁচিয়া উপজেলার পৌর শহরের হাবিবুর রহমান (৫৫) ও তার স্ত্রী হালিমা বেগম (৫০) স্থানীয় একটি পীরের মুরিদ হন। এরপর আকলিমা হাবিবুরের স্ত্রীকে ধর্মবোন বানিয়ে আত্মীয়তা পাতেন। এরপর থেকে একে-অপরের বাড়িতে যাতায়াত করতেন তারা।

কাহালুতে পীরের ওরস মাহফিলে যোগ দিতে ধর্মবোনের আহ্বানে হাবিবুর রহমান ও তার স্ত্রী শনিবার সকাল ১০টার দিকে কাহালুর দুর্গাপুর বাজারে যান। সেখান থেকে আকলিমা ওরস মাহফিলে নিয়ে যাওয়ার কথা বলে হাবিবুর ও তার স্ত্রীকে জামগ্রাম হাজীপাড়ার এক বাড়িতে নিয়ে যান। পরে তাদের আটকে রেখে মুক্তিপণ হিসেবে দেড় লাখ টাকা দাবি করে প্রতারকচক্র। হাবিবুর রহমানের পরিবার বিকাশের মাধ্যমে ৪৯ হাজার ৫০০ টাকা মুক্তিপণ দেয় তাদের। আরো ১ লাখ টাকা চেয়ে শনিবার বিকেলে হাবিবুর রহমানের নিকটাত্মীয় রানার কাছে ফোন করে তারা।

রানা জানান, তিনি অপহরণকারীদের টাকা দেওয়ার জন্য আশ্বস্ত করে কাহালু থানা পুলিশকে ঘটনা অবগত করেন। সন্ধ্যার পর পুলিশ জামগ্রাম হাজীপাড়ায় অভিযান চালিয়ে হাবিবুর রহমান ও তার স্ত্রী হালিমা বেগমকে উদ্ধার করে। আটক করা হয় নারীসহ প্রতারক চক্রের আটজনকে।

এ ঘটনায় হাবিবুর রহমান বাদী হয়ে রোববার কাহালু থানায় মামলা করেন। কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর-এ-আলম সিদ্দিকী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেপ্তার আটজনকে জেল হাজতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১২মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :