বিবিয়ানা গ্যাস প্লান্টে ১১ দফা দাবিতে নিরাপত্তাকর্মীদের অবস্থান

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মার্চ ২০১৭, ২২:০১
ফাইল ছবি

হবিগঞ্জর নবীগঞ্জে অবস্থিত এশিয়া মহাদেশের বৃহত্তম গ্যাস প্লান্ট বিবিয়ানায় নিয়োজিত নিরাপত্তাকর্মীরা শেভরনের কাছে ৫% মুনাফা আদায়সহ ১১ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন। এ প্লান্ট থেকে গ্যাস উত্তোলন ও সরবরাহের দায়িত্বে রয়েছে বহুজাতিক ব্যবসায়ী প্রতিষ্ঠান শেভরন।

রবিবার ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত তিন ঘণ্টাব্যাপী শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি পালন করেন তারা।

উপজেলার করিমপুর গ্যাস প্লান্ট সাউথ প্যাডের প্রবেশমুখে ইতিপূর্বে আরও কয়েকবার নিরাপত্তা কর্মচারীরা বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করেছেন।

রবিবার আবারও শেভরনের কাজে নিয়োজিত নিরাপত্তা কর্মচারীরা শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির ডাক দেন।

কর্মসূচি পালনকারীদের পক্ষে মুখপাত্র রূপন তালুকদার সাগর বলেন, শেভরন বাংলাদেশের এই বিবিয়ানা গ্যাস প্লান্টের শুরু থেকেই এখন পর্যন্ত আমরা নিরাপত্তা কর্মচারীরা অতি নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছি। শেভরন বাংলাদেশ আমাদেরকে ৫% মুনাফা দেওয়ার কথা ছিল। এমন কি কর্তৃপক্ষ আশ্বস্তও করেছিলেন। কিন্তু এখন তারা বিভিন্ন কৌশল অবলম্বন করে আমাদেরকে বঞ্চিত করার পাঁয়তারা করছেন।

আন্দোলকারীরা শেভরনের উদ্দেশ্যে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে বলেন, যদি এই সময়ের মধ্যে তাদের ন্যায্য দাবি না মানা হয় তবে, পরবর্তীতে লাগাতার কঠোর কর্মসূচির ডাক দেয়া হবে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আনোয়ার হোসেন, কাজী এবাদুর রশিদ, শামসুল ইসলাম, ঝান্টু চরণ, রানু মোহন শ্বর্মা, জাহিদ চৌধুরী, অমর ফারুক, মোহাম্মদ স্বাধীন, রিয়াজ উদ্দিন, নিদু বাবু, আলম মিয়া প্রমুখ।

(ঢাকাটাইমস/১২মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :