অবিশ্বাস্য জয়ের পর ‘অবাক’ হার বার্সার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৭, ০৮:৩০

রীতিমত আকাশ থেকে মাটিতে। চ্যাম্পিয়ন্স লিগে প্যারিস প্যারিস সেন্ট জার্মেইয়ের বিরুদ্ধে বুধবার রাতে ফুটবল ইতিহাসে স্বপ্নের প্রত্যাবর্তন ঘটিয়েছিলেন লিওনেল মেসিরা। কিন্তু সেই নাটকীয় ঘটনার বাহাত্তর ঘণ্টা পার হতে না হতেই  লা লিগায় অঘটন।  টানা ১৯ ম্যাচ অপরাজিত থাকার পর হারের স্বাদ নিতে হলো বার্সাকে।

রবিবার অ্যাওয়ে ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিরুদ্ধে বার্সেলোনা হারল ১-২। যার ফলে লা লিগা জয়ের দৌড়ে কিছুটা হলেও সমস্যা বাড়ল লুইস এনরিকের দলের। যদিও লুইস সুয়ারেজ এ কথা মানতে নারাজ। বরং তিনি বলছেন, ‘আমাদের আরও অনেক উন্নতি করতে হবে। লা লিগের নিষ্পত্তি হতে এখনও অনেক ম্যাচ বাকি রয়েছে।’

লা লিগায় এই মুহূর্তে অবনমনের এক ধাপ উপরে রয়েছে দেপোর্তিভো লা করুনা। রবিবার ঘরের মাঠে তারা শুরু থেকেই চেপে ধরে বার্সেলোনাকে। বুধবার প্যারিস সেন্ট জার্মেইয়ের বিরুদ্ধে যে দল নামিয়েছিলেন এনরিকে, এ দিন সেই দলের পাঁচ জনকে বদলে দিয়েছিলেন। বলা যায় এনরিকের অতি আত্মবিশ্বাসের জন্য কপাল পুড়লো বার্সেলোনার।

তবে রবিবারের এ ম্যাচটি বেশ জমে উঠেছিল। ৪০ মিনিটে জোসেলুর গোলে এগিয়ে যায় দেপোর্তিভো। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা। দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই সেই গোল শোধ করে দেন লুইস সুয়ারেজ।

১-১ যখন সমতায় ফেরার পর মেসি-সুয়ারেজরা পাণপণ চেষ্টা করছিলেন লিড নেওয়ার। কিন্তু ৭৪ মিনিটে উল্টো গোল খেয়ে বসে বসলো  এনরিকের শীষ্যরা। এবার গোলদাতা দেপোর্তিভোর আলেক্স বার্গান্তিনোস।

এই পরাজয়ে ২৭ ম্যাচে তাদের পয়েন্ট ৬০। অন্যদিকে ই জয়ে ২৭ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে পঞ্চদশ স্থানে উঠে এসেছে দেপোর্তিভো।

(ঢাকাটাইমস/১৩মার্চ/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত