স্বস্তির জয়ে আবার শীর্ষে রিয়াল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৭, ০৯:০০

একবার রিয়াল মাদ্রিদ তো আরেকবার বার্সেলোনা।পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার লড়াই জমজমাট। লিগের শুরু থেকে মাঝ পথ পর্যন্ত পয়েন্ট টেবিলের এক নম্বরের দল ছিল রিয়াল মাদ্রিদ। তবে সম্প্রতি সেই স্থান দখল করে নেয় বার্সেলোনা। রবিবার রাতে বার্সাকে হটিয়ে আবার শীর্ষে ফিরলো লিয়াল। এ রাতে তারা হারিয়েছে রিয়াল বেতিসকে, ২-১ গোলে।

সান্তিয়াগো বার্নাবুতে এদিন বড় জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমিছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু ২৫ মিনিটে এক আত্মঘাতি গোলে হতাশায় ডুবে জিনেদিন জিদানের দল। গোলরক্ষকের ভুলে গোলটি হজম করতে হয় রিয়ালকে।

পিছিয়ে পড়ার আগে বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল রিয়াল। কিন্তু সুযোগগুলো কাজে লাগাতে পারেনি তারা।

৪১ মিনিটে রোনালদোর গোলে সমতায় ফিরে রিয়াল। মার্সেলোর ক্রস থেকে হেডে গোলটি করেন রোনালদো। এবারের লা লিগাতে এটা রোনালদোর ১৯ নম্বর গোল।

দ্বিতীয়ার্ধে আক্রমণ পাল্টা আক্রমণে দারুণ জমে ওঠে ম্যাচটি। ৭২ মিনিটে  রোনালদো গোল করলেও অফ সাইডের কারণে তা বাতিল হয়ে যায়। এর চার মিনিট পর ভালো একটি সুযোগ হাতছাড়া করেন তিনি।

৭৮ মিনিটে পিচ্চিনি দ্বিতীয় হলুদ কার্ড তেখলে ১০ জনের দলে পরিণিত হয় বেতিস। সুযোগটা নিতে ভুল করেনি রিয়াল। ৮১ মিনিটে হেডে গোল করে দলকে লিড এনে দেন রামোস। শেষ পর্যন্ত এই লিড ধরে রেখেই মাঠ ছাড়ে রিযাল মাদ্রিদ।

এই জয়ে ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরল রিয়াল। দেপোর্তিভোর মাঠে ২-১ গোলে হেরে যাওয়া বার্সেলোনা ২৭ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে।

 (ঢাকাটাইমস/১৩মার্চ/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত