নাজিরপুরের তিন ইউনিয়নে ভোট ১৬ এপ্রিল

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৭, ১৩:০৭

পিরোজপুরের নাজিরপুরের তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা করেছে কমিশন। উপজেলার ৩নং দেউলবাড়ী দোবরা ও ৯নং কলারদোয়ানিয়া ইউনিয়নে মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সাধারণ নির্বাচন এবং ৮নং শ্রীরামকাঠী ইউনিয়নে চেয়ারম্যানের মৃত্যুর কারণে পদটি শূন্য হয়। মেয়াদ উত্তীর্ণ ও শূন্য আসনে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশন সচিবলায় নির্বাচনী তফসিল ঘোষণা করেছে।

ঘোষিত তফসিল অনুযায়ী সংশ্লিষ্ট ইউনিয়নে চলতি বছরের ২০ মার্চ সোমবার মনোনয়নপত্র দাখিল, ২১ মার্চ মনোনয়নপত্র বাছাই ও ২৮ মার্চ মঙ্গলবার প্রার্থিতা প্রত্যাহারের দিন। ১৬ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

উপজেলার ৩নং দেউলবাড়ী দোবড়া ইউনিয়নটি ভেঙে ৩নং দেউলবাড়ী দোবড়া ও ৯নং কলারদোয়ানিয়া নামে ২টি ইউনিয়ন হওয়ায় ভোটার তালিকা পুনর্বিন্যাস সম্পন্ন করতে বিলম্ব হওয়ায় বিগত সাধারণ নির্বাচনের সাথে নির্বাচন না হয়ে ২০১২ সালের ২৬ এপ্রিল ওই ২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।

যে কারণে মেয়াদোত্তীর্ণ হওয়ায় বর্তমানে ওই ২টি ইউনিয়নে সাধারণ নির্বাচন এবং ২০১৬ সালে সাধারণ নির্বাচনে ৯নং শ্রীরামকাঠী ইউনিয়নে চেয়ারম্যান এমএ মালেক বেপারী গত ১৪ নভেম্বর-১৬ইং তারিখে মৃত্যুবরণ করায় শূন্যপদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত ৮ মার্চ রাতে নির্বাচন কমিশন সচিবালয় নির্বাচন সংক্রান্ত এক নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৩মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :