লক্ষ্মীপুরে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৭, ১৭:৩২

লক্ষ্মীপুরে স্ত্রী হত্যা মামলায় স্বামী সুমন প্রকাশ লিটনের (৩০) মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ ড. আবুল কাশেম এ রায় দেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, জেলার কমলনগর উপজেলার চরকাদিরা এলাকার ঢাকার গার্মেন্টস শ্রমিক রাশেদা বেগম মুক্তাকে ২০০৯ সালের কুমিল্লার নাঙ্গলকোর্ট উপজেলার সুমন প্রকাশ লিটন বিয়ে করেন। ২০১৪ সালের শেষের দিকে ওই দম্পতি চার বছরের কন্যা সুবর্ণাকে নিয়ে কমলনগরের বাড়িতে আসে। একপর্যায়ে সুমন বাড়ির পার্শ্ববর্তী ইটভাটায় কাজ নেয়। যৌতুকের দাবি ও কারণে-অকারণে স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহ দেখা দেয়। স্ত্রীকে মারধর করায় স্থানীয়ভাবে একাধিকবার সালিশি বৈঠকও হয়। ২০১৫ সালের ৯ মার্চ রাতে স্বামী-স্ত্রী ঘরের একটি কক্ষে ঘুমিয়ে পড়েন। ভোরে দুইজনের ধস্তাধস্তির আওয়াজ শুনে ঘুম থেকে উঠে যায় পাশের রুমে থাকা তার বোন পেয়ারা বেগম। এ সময় স্বামী লিটন দৌড়ে পালিয়ে যান। পরে পরিবারের লোকজন রাশেদার গলাকাটা রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখে।

এ ঘটনায় নিহতের ভাই আবদুর জাহের বাদী হয়ে কমলনগর থানায় সুমনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার দুপুরে ওই মামলায় স্বামী সুমনের মৃত্যুদণ্ডের আদেশ দেয় আদালত।

লক্ষ্মীপুর আদালতের সরকারি কৌশলী (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/১৩মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :