সিলেট থেকে অপহৃত শিশু লালমনিরহাটে উদ্ধার

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ মার্চ ২০১৭, ১৭:৩৬ | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৭, ১৭:৩৫

সিলেট নগরীর কানিশাইল এলাকা থেকে নিয়ামুল ইসলাম রিফাত নামের পাঁচ বছরের শিশুকে উদ্ধার করা হয়েছে লালমনিরহাটে। অপহরণের তিন দিন পর রবিবার লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের হাজিপাড়া গ্রামের এক বাড়ি থেকে শিশুটি উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ওইদিন রাতেই পৃথক অভিযানে অপহরণ চক্রের মূল হোতা লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের হাজিপাড়া গ্রামের হযরত আলীর ছেলে স্বাধীন মিয়া ও একই উপজেলার কুলাঘাট গ্রামের আনারুল ইসলামের ছেলে মিন্টু হোসেনকে গ্রেপ্তার করে লালমনিরহাট সদর থানা পুলিশ। পরে তাদের আদালতের মাধ্যমে সোমবার বিকালে জেলহাজতে পাঠায় পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, গত (১০ মার্চ) শুক্রবার সিলেট নগরীর কোতোয়ালী থানার কানিশাইল এলাকা থেকে শিশু রিফাতকে অপহরণ করা হয়। পরে অপহরণকারীরা মোবাইলফোনে চার লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বিষয়টি রিফাতের বাবা নেছার আহমেদ (৪১) কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেন। পরে পুলিশ প্রযুক্তির সহায়তায় লালমনিরহাট সদর উপজেলা খুনিয়াগাছ এলাকায় অভিযান চালিয়ে এক বাড়ি থেকে শিশু রিফাতকে উদ্ধার করে। এরপর পৃথক অভিযানে অপহরণ চক্রের মূল হোতা দুই যুবককে গ্রেপ্তার করে পুলিশ। পরে লালমনিরহাট থানা পুলিশ সিলেটের কোতোয়ালী থানা পুলিশের উপস্থিতিতে শিশুটিকে তার বাবার কাছে ফেরত দেয়।

শিশুটির বাবা নেছার আহমেদ জানান, শিশুটি বাড়ির পাশে খেলছিল। তাকে অপহরণকারীরা তুলে নিয়ে যায়। পরে অপহরণকারীরা মুক্তিপণে চার লাখ টাকা চায় অন্যথায় রিফাতকে হত্যার হুমকি দেয়। ছেলেকে বাঁচাতে কয়েক দফায় ৫০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠিয়ে বাকি টাকা দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়। পরে বিষয়টি কোতোয়ালী থানা পুলিশকে জানিয়ে ওই থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। পরে অপহরণের চার দিন পর পুলিশের সহযোগিতায় শিশুটি লালমনিরহাটে উদ্ধার হয়।

লালমনিরহাট সদর থানার ওসি রফিকুল ইসলাম জানান, সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের হাজিপাড়া এলাকার এক বাড়িতে অভিযান চালিয়ে অপহৃত শিশুকে উদ্ধার করা হয় এবং অপহরণচক্রের মূল হোতাসহ দুইজনকে আটক করা হয়। পরে তাদেরকে আদালতের মাধ্যমে সোমবার বিকালে জেলহাজতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৩মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :