মা হত্যায় ছেলের ফাঁসি

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০১৭, ১৭:৫৬

বাগেরহাটের কচুয়ায় মাকে হত্যার দায়ে উজ্জ্বল শেখ (৩৮) নামে এক যুবকের ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার বিকালে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এই রায় ঘোষণা করেন। একই সঙ্গে আদালত আসামিকে বিশ হাজার টাকা জরিমানা করেছেন।

এসময় আসামি উজ্জ্বল শেখ আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত উজ্জ্বল বাগেরহাটের কচুয়া উপজেলার নরেন্দ্রপুর গ্রামের শেখ ফজলুর রহমানের ছেলে।

মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী সীতা রানী দেবনাথ বলেন, কচুয়া উপজেলার নরেন্দ্রপুর গ্রামের ফজলুর রহমানের ছেলে উজ্জ্বল শেখ মাদকাসক্ত হয়ে পড়েন। মাদকাসক্ত ছেলেকে নেশা না করতে মা শাহিদা বেগম প্রায়ই নিষেধ করতেন। এতে সে ক্ষুব্ধ হয়ে ২০১৩ সালের ২ জুন দুপুর বেলায় কথা কাটাকাটির এক পর্যায়ে ঘরে থাকা কোদাল দিয়ে তার মা শাহিদা বেগমের মাথায় কোপ দেন। অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই শাহিদা বেগমের মৃত্যু হয়।

ঘটনার পরদিন নিহতের স্বামী শেখ ফজলুর রহমান বাদী হয়ে ছেলে উজ্জ্বল শেখের বিরুদ্ধে কচুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ উজ্জ্বল শেখকে আটক করলে সে মাকে হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।

মামলার তদন্ত কর্মকর্তা কচুয়া থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) বোধন চন্দ্র বিশ^াস ওই বছরের ৬ নভেম্বর উজ্জ্বল শেখের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আটজনের স্বাক্ষ্যগ্রহণ শেষে আদালতের বিচারক আসামিকে ফাঁসির আদেশ দেন এবং বিশ হাজার টাকা জরিমানা করেন। আসামিপক্ষে আইনজীবী ছিলেন মো. মনিরুজ্জামান।

(ঢাকাটাইমস/১৪মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :