শরীয়তপুরে চাঁদনি হত্যা মামলা: দুই বছরেও অগ্রগতি নেই

শেখ খলিলুর রহমান, শরীয়তপুর
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৭, ১১:৩০

আলোচিত স্কুলছাত্রী চাঁদনি হত্যার দুই বছর পূর্ণ হলেও এখন তদন্ত শেষ করতে পারেনি তদন্তকারী সংস্থা সিআইডি।

গত ২০১৫ সালের ১১ মার্চ শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার ছোট মূলনা গ্রামের চাঁদনি আক্তার স্কুল থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হয়। নিখোঁজের তিন দিন পর ১৩ মার্চ এলাকার একটি খালের পাড় থেকে তার লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্ত রিপোর্টে বেরিয়ে আসে চাঁদনিকে ধর্ষণ ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। আলোচিত হয়ে ওঠে জাজিরা স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির ছাত্রী চাঁদনি আক্তারের এই হত্যাকাণ্ডটি। মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও বিচারের দাবিতে জেগে উঠে শরীয়তপুরবাসী।

নির্মমভাবে হত্যার ঘটনায় নিহতের পিতা মো. আলী আজগর খাঁ অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা করেন। অভিযান চালিয়ে পুলিশ ৪২ জনকে গ্রেপ্তার করলেও আদালত থেকে সবাই জামিনে মুক্তি পায়। তিন মাস পর হত্যার সাথে জড়িতদের চিহ্নিত করে চাঁদনির বাবা শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মেয়ের বান্ধবী পাখিসহ নয় জনকে আসামি করে মামলা করেন।

আদালত মূল মামলার সাথে সংযুক্ত করে মামলাটির দায়িত্ব দেয় তদন্তকারী সংস্থা সিআইডিকে। কিন্তু এই আলোচিত হত্যার দুই বছরেও তদন্ত শেষ করে আদালতে চার্জশিট জমা দিতে পারেনি সংস্থাটি।

হত্যাকারীদের বিচারের চেয়ে নিহতের বাবা আলী আজগর খাঁ বলেন, আমার মেয়ে হত্যার দুই বছর হয়ে গেছে। এখনও মামলাটি তদন্ত করে চার্জশিট দিতে পারেনি সিআইডি।

তিনি অভিযোগ করেন, কবে আদালতে চার্জশিট দেবে, কবে বিচার পাব। জড়িতরা প্রভাবশালী হওয়ায় তদন্ত শেষ হচ্ছে না। আমরা বিচার চাই।

মামলার তদন্তকারী কর্মকর্তা (সিআইডির) মনির হোসেন বলেন, মামলাটির তদন্ত চলছে। তদন্তের স্বার্থে কোন কিছু বলা যাচ্ছে না। তবে মামলার অগ্রগতি আছে।

আরো কত দিন লাগবে জানতে চাইলে তিনি বলেন, আমি তো এই মামলায় ছয় মাস ধরে তদন্তের দায়িত্ব পেয়েছি। তাই আরো সময় লাগতে পারে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/১৫মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :