এমপি লিটন হত্যা: কাদের খান ফের রিমান্ডে

গাইবান্ধা (আঞ্চলিক) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মার্চ ২০১৭, ১৪:২৮ | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৭, ১৪:১০

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় ওই আসনের জাতীয় পার্টির সাবেক সাংসদ কর্নেল (অব.) আবদুল কাদের খানকে জিজ্ঞাসাবাদের জন্য ফের পাঁচ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

বুধবার দুপুরে গাইবান্ধার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ময়নুল হাসান এই রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের জিআরও মিজানুর রহমান ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, একটি অস্ত্র মামলায় কাদের খানের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিয়ার রহমান ঢাকাটাইমসকে জানান, সাবেক এমপি কাদের খান পরিবার নিয়ে বগুড়া জেলা শহরের গরীব শাহ ক্লিনিকের চার তলা ভবনে বসবাস করতেন। আইনশৃংখলা বাহিনীর সদস্যরা তাকে বগুড়ার বাসা থেকে ২১ ফেব্রুয়ারি গ্রেপ্তার করে গাইবান্ধায় নিয়ে আসেন। পরের দিন ২২ ফেব্রুয়ারি তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ডের চতুর্থ দিন ২৫ ফেব্রুয়ারি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন কাদের খান।

ওসি আতিয়ার আরও জানান, কাদের খানের কাছে তিনটি অস্ত্র ছিল। এর মধ্যে দুটি অস্ত্র উদ্ধার করা হয়। অপর অস্ত্রটি উদ্ধারে আবারো জিজ্ঞাসাবাদের জন্য কাদের খানকে ৭ মার্চ একদিনের রিমান্ডে নেয় পুলিশ। কিন্তু একদিনের রিমান্ডে অস্ত্র উদ্ধার সম্ভব না হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য আবার সাত দিনের রিমান্ড চাইলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জ উপজেলার উত্তর সাহাবাজ মাস্টার পাড়া গ্রামে দুর্বৃত্তদের গুলিতে আহত হন সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটন। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

(ঢাকাটাইমস/১৫মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :