শিশু একাডেমির বইমেলায় অংশ নিচ্ছে ৫০ প্রকাশনী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৭, ১৬:০১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস এবং জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে সপ্তমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে বাংলাদেশ শিশু একাডেমী বইমেলা ২০১৭। আগামী ১৬ মার্চ থেকে ২৬ মার্চ ২০১৭ পর্যন্ত ১১ দিনব্যাপী বইমেলায় অংশ নিচ্ছে বাংলাদেশের প্রায় ৫০টি প্রকাশনা প্রতিষ্ঠান।

বুধবার শিশু একাডেমির এক সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় বইমেলার শুভ-উদ্বোধন করবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম ও বিশিষ্ট সাহিত্যিক ও শিক্ষাবিদ মুহম্মদ জাফর ইকবাল। সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

শিশু একাডেমির চেয়ারম্যান সংবাদ সম্মেলনে বলেন, শিশুদের সৃজনশীল প্রতিভা বিকাশে নিরলস কাজ করে যাচ্ছে বাংলাদেশ শিশু একাডেমি। জাতির ভবিষ্যৎ কর্ণধার এই শিশুদের দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলে তাদের মানসিক ও সাংস্কৃতিক প্রতিভার বিকাশ সাধনের লক্ষ্যে দেশের ৬৪টি জেলা এবং ছয়টি উপজেলায় আমাদের কার্যক্রম পরিচালিত হচ্ছে। সৃজনশীল কর্মকাণ্ডের ধারাবাহিকতায় শিশুদের বই পাঠে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে ২০১১ সালে প্রথমবারের মতো আয়োজিত হয় বাংলাদেশ শিশু একাডেমি বইমেলা।

চেয়ারম্যান বলেন, আপনারা জানেন, বাংলাদেশের বর্তমান সরকার বইবান্ধব সরকার। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপূরণে একটি জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে বর্তমান সরকার খুবই আন্তরিক। জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় বই পাঠের কোনও বিকল্প নেই। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম কোমলমতি শিশু-কিশোরদের বই পাঠের প্রতি আগ্রহী করার উদ্দেশ্য থেকেই বাংলাদেশ শিশু একাডেমির এই বইমেলার আয়োজন।

সেলিনা হোসেন বলেন, বাংলাদেশ শিশু একাডেমির বইমেলায় বাংলাদেশের বিভিন্ন সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান শিশু-কিশোরদের উপযোগী বই নিয়ে মেলায় অংশগ্রহণ করে থাকে। এ বছর বইমেলা উপলক্ষে ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী শিশু সংগঠন ও বাংলাদেশ শিশু একাডেমির প্রশিক্ষণার্থী শিশুদের নিয়ে সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ শিশু একাডেমি বইমেলা প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং ছুটির দিনগুলোতে বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

(ঢাকাটাইমস/১৫মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :