দক্ষিণাঞ্চলে দুইদিনের ‘রাজস্ব যাত্রা’

জহির রায়হান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৭, ১৭:২৬

দেশের সর্বক্ষেত্রে একটি রাজস্ব বান্ধব তৈরির প্রায়াসের ধারাবাহিকতায় এবার দক্ষিণাঞ্চলের বাগেরহাট ও গোপালগঞ্জ যাচ্ছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজীবুর রহমান। রাজস্ব যাত্রার সঙ্গী হিসাবে রয়েছে এনবিআরের অংশীজনসহ গণমাধ্যমকর্মীরা।

১৫ ও ১৬ মার্চ দুদিন দুজেলার রাজস্ব যাত্রায় বেশকিছু কর্মসূচি রয়েছে। এনবিআর চেয়ারম্যান বলেন, ‘দেশের সর্ব খাতে রাজস্ববান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠা করতে হবে। এরই অংশ হিসাবে এ রাজস্ব যাত্রা মাইলফলক বলে মনে করছি। রাজস্ব যাত্রার মাধ্যমে করদাতার আরো সচেতন করতে পারব। একই সঙ্গে অধিক কর প্রদানেও করদাতাদের উৎসাহ যোগাবে।’

এনবিআর চেয়ারম্যান বলেন, ‘আমরা কর দেব, স্বাবলম্বী হব। জনগণের ওপর করের বোঝা না বাড়িয়ে করনেট বৃদ্ধি করতে হবে প্রধানমন্ত্রীর এ নির্দেশনা অনুযায়ী রাজস্ব সম্ভাবনাময় খাত বের করা হচ্ছে। একই সঙ্গে করদাতা বাড়াতেও সহায়তা হবে।’

এনবিআরের বাজস্ব যাত্রা শুরু হয় ১৪ মার্চ রাতে। রাজধানীতে রাজস্ব ভবনের সামনে থেকে বাগেরহাটের উদ্দেশে যাত্রা শুরু হয়। ১৫ মার্চ সকালে সুন্দরবন ‘পশুর’ এলাকা ঘুরে।

জাতীয় রাজস্ব বোর্ডের সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মুমেন জানান, বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টায় বাগেরহাট জেলা পরিষদ মিলনায়তনে রাজস্ব সংলাপে অংশ নেবেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান। যেখানে বিভিন্ন স্টেক হোল্ডাররা থাকবে।

১৬ মার্চ সকাল সাড়ে আটটায় বাগেরহাট হতে মোংলা বন্দর ও জেটি পরিদরশন করবে নজিবুর রহমান। ১৬ মার্চ সকাল সাডে ১১টা মোংলা হতে পোলাপগঞ্জের উদ্দেশে যাত্রা শুরু হবে। বেলা একটায় টুঙ্গীপাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুব রহমানে সমাধিতে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে। বেলা সাড়ে তিনটায় রাজস্ব সংলাপ গোপালগঞ্জ সুইমিং পুল জিমনেসিয়াময়ে হবে। একইদিন বিকাল পাঁচটায় পোপালগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে ‘রাজস্ব যাত্রা’ ।

ঢাকাটাইমস/১৫মার্চ/জেআর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

সোনার দাম কমলো ভরিতে ২১৩৯ টাকা

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর নতুন ৫টি কালেকশন বুথের উদ্বোধন

ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন নুরুল ইসলাম মজুমদার

প্রিমিয়ার ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু জাফর

সোনালী লাইফের অফিস ভাড়াকে ভবনের ক্রয়মূল্যের অগ্রিম পরিশোধ দেখানোর দাবি

ভ্যাট ফাঁকি বন্ধ করতে ব্যবসা প্রতিষ্ঠানে ইএফডি ডিভাইস বসানোর উদ্যোগ নেওয়া হবে: অর্থ প্রতিমন্ত্রী

পাটজাত পণ্যের বৈশ্বিক বাজারকে কাজে লাগাতে হবে: পাটমন্ত্রী

অধ্যাপক খলীলী ব্যাংক এশিয়ার বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান নির্বাচিত

স্বর্ণের দাম কমল ভরিতে ৩ হাজার ১৩৮ টাকা

জনতা ব্যাংকের ম‌্যানেজার্স ইন্ডাকশন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :