সুন্দরগঞ্জ উপ-নির্বাচনে ‘ম্যাসেজ’ দিতে চান সিইসি

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৭, ১৮:০৭

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপনির্বাচনের মাধ্যমে নতুন নির্বাচন কমিশনার দেশাবাসীকে একটি বার্তা দিতে চায় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে যে জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে-এটাই প্রমাণ করতে চায় কমিশন।

বুধবার গাইবান্ধায় জেলা ও উপজেলা পর্যায়ের নির্বাচনী কর্মকর্তা, আইন শৃংখলা বাহিনীর কর্মকর্তা এবং প্রার্থীদের সঙ্গে আইন শৃংখলা বিষয়ে এক সভায় এ কথা বলেন সিইসি। আগামী ২২ মার্চ উপনির্বাচনের ভোটকে সামনে রেখে এই মত বিনিময়ের আয়োজন করা হয়।

গত ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জে নিজ বাসায় সংসদ সদস্য সৈয়দ মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার ঘটনায় ফাঁকা হয় আসনটি। এরপর সেখানে ভোটের তফসিল দেয় নির্বাচন কমিশন। ২০১৪ সালের ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি-জামায়াত জোট এই ভোটে অংশ নেয়নি। ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী এখানে সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি।

এই নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে বলে নিশ্চয়তা দিয়ে সিইসি বলেন, ‘ভোটাররা যাতে অবাধে এবং নির্বিঘেœ তাদের ভোটারধিকার প্রয়োগ করতে সে ব্যাপারে নির্বাচন কমিশন প্রয়োজনীয় সকল পদেক্ষপ গ্রহণ করেছেন।’

ইুরুল হুদা বলেন, ‘যেহেতু সুন্দরগঞ্জের এই নির্বাচন বর্তমান নির্বাচন কমিশনের প্রথম জাতীয় নির্বাচন, সে জন্য এই নির্বাচনকে যথেষ্ট গুরুত্ব দেয়া হচ্ছে।’ তিনি বলেন, ‘এই নির্বাচনের মাধ্যমেই নির্বাচন কমিশন একটি ম্যাসেজ ছড়িয়ে দিতে চায় যে শুধু এই নির্বাচন নয়, বর্তমান নির্বাচন কমিশনের আওতায় সকল নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে সম্পন্ন হবে।’

গত ১৫ ফেব্রুয়ারি দায়িত্ব গ্রহণ করা বর্তমান নির্বাচন কমিশনের অধীনে ১৬টি উপজেলা ও পৌরসভায় ভোট হয়েছে কিছুদিন আগে। তবে জাতীয় সংসদের কোনো আসনে প্রথমবারের মতো তারা ভোট করতে যাচ্ছে সুন্দরগঞ্জে।

গাইবান্ধার জেলা প্রশাসক আব্দুস সামাদের সভাপতিত্বে ওই সভায় নির্বাচন কমিশনার কবিতা খানম, নির্বাচন কমিশনের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, সুন্দরগঞ্জ উপ-নির্বাচনের আওয়ামী লীগের প্রার্থী গোলাম মোস্তফা আহমেদ (নৌকা), জাতীয় পার্টির শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল), জাসদের মোহাম্মদ আলী প্রামাণিক (মশাল), জেপির ওয়াহেদুজ্জামান সরকার বাদশা (সাইকেল), গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ), এনপিপির জিয়া জামান খান (আম) ও স্বতন্ত্র প্রার্থী মোস্তফা মোহসিন (আপেল) বক্তব্য রাখেন।

ঢাকাটাইমস/১৫মার্চ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :