পেরেক, রড ঢোকালেও রক্ত বের হয় না সাগরের ! (ভিডিও)

উবায়দুল হক, ময়মনসিংহ থেকে
| আপডেট : ১৫ মার্চ ২০১৭, ২২:৩০ | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৭, ২১:৫০

এতদিন বাংলাদেশী ‘সুপার হিউম্যান’ হিসেবে বিশ্বের কাছে পরিচিত ছিলেন ম্যাক ইউরি। যিনি তার অতিমানবীয় শিনবোন কিকে অর্থাৎ পায়ের শক্তির মাধ্যমে তিনটি বেসবল ব্যাটের বাণ্ডিল ভেঙে গড়েছিলেন বিশ্বরেকর্ড। পরবর্তীতে ডিসকভারি চ্যানেলের জরিপের পর তাকে ভূষিত করা হয় সুপার হিউম্যান হিসেবে। কিন্তু এখন আরেক সুপার হিউম্যানের জন্ম হয়েছে। তার কথাই আজ বলবো।

ব্যতিক্রমী বিভিন্ন দক্ষতা আর ক্ষমতাবান বিস্ময়কর এ যুবকের সন্ধান পাওয়া গেছে বাংলাদেশেই। তার সবচেয়ে বিস্ময়কর ক্ষমতা হচ্ছে ধারালো বস্তু কিংবা সুঁচ বাহু বা মাংসপেশীতে প্রবেশ করিয়ে এফোঁড়-ওফোঁড় করলেও সে স্থান থেকে কোনো ধরণের রক্ত বের হয় না এবং কোন ব্যথাও অনুভূত হয় না। এছাড়াও লোহার রড উরুতে ও মাথায় চাপ দিয়ে বাঁকা করতে পারেন তিনি নিমেষেই। পিঠে লাঠি দিয়ে পেটাতে পেটাতে তা ভেঙে ফেললেও তার কোনো ব্যথা অনুভূত হয় না। পেটে প্রচণ্ড জোরে ঘুষি বা আঘাত করলেও তিনি থাকছেন স্বাভাবিক।

অনলাইন নিউজপেপার, প্রাচ্যনিউজ জানিয়েছে, আড়ালে থাকা এতসব ক্ষমতার অধিকারী এ যুবকের নাম জীবন হোসেন সাগর। বাড়ী ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায়। পড়াশোনা করছেন ঢাকার তিতুমীর সরকারি কলেজে সম্মান তৃতীয় বর্ষে সমাজবিজ্ঞান বিভাগে। পাশাপাশি কর্মরত আছেন ‘ইন্টিলিজেন্ট ইমেজ ম্যানেজমেন্ট লিমিটেড’ নামে একটি বেসরকারি কোম্পানিতে।

বিস্ময়কর প্রতিভার এ যুবক আবিষ্কার করেছেন বেশ কয়েকটি নিজস্ব আত্মরক্ষা কৌশল। এসব কৌশল কাজে লাগিয়ে গত বছরে অনুষ্ঠিত প্রথম জাতীয় মিক্সড মার্শাল আর্টস প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কোন ধরণের অনুশীলন ছাড়াই পেশাদার ফাইটারদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে জিতেছেন স্বর্ণপদক।

ব্যাতিক্রমী এসব শারীরিক ক্ষমতা কখন এবং কিভাবে বুঝতে পারলেন এমন প্রশ্নের জবাবে সাগর বলেন, “আমি যখন ক্লাস থ্রি কিংবা ফোরে পড়ি তখন হঠাৎ একদিন সহপাঠিদের সাথে দুষ্টুমি বা মারামারি করার সময় আমি টের পেলাম আমি কোন ব্যথা পাই না। কেউ কখনো মারামারি করে আমার সাথে পারত না।

সাগর আরও বলেন, ‘তারপর থেকে আমি নিজেই বন্ধুদেরকে বলতাম আমাকে মারতে’ শরীর থেকে রক্ত না বের হওয়ার বিষয়টি নিয়ে সাগর বলেন, ‘এটা ২০১১ সালের দিকের ঘটনা। একদিন আমি মোটরসাইকেল এক্সিডেন্ট করার পর দেখলাম শরীরে মারাত্মক আঘাতপ্রাপ্ত হলেও রক্ত বের হচ্ছে না আর কিছু অংশে রক্ত জমাট বেধে গেছে। এই বিষয়টি বুঝতে পেরে আমি একদিন আমার হাতের বাহুতে সুঁচ প্রবেশ করিয়ে দেখলাম কোন রক্ত বের হয় না এবং ব্যথাও পাই না’

আত্মরক্ষার কৌশলের বিষয়ে সাগর বলেন, ‘দীর্ঘদিন গবেষণার মাধ্যমে আমি বেশ কিছু ব্যতিক্রমধর্মী আত্মরক্ষার কৌশল বের করেছি যেগুলো প্রয়োগ করে একজন সাধারণ মানুষ বিভিন্ন অতর্কিত হামলা থেকে নিজেকে রক্ষা করতে পারবে’।

দেখুন ভিডিও-

ঢাকাটাইমস/১৫মার্চ/ওএইচ/এসএএফ/

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :