দিনাজপুরে পীর হত্যায় আরেক পীর আটক

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৭, ২২:০১

দিনাজপুরের বোচাগঞ্জে পীরের মাজারে পীরসহ জোড়া হত্যাকাণ্ডের ঘটনায় কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থেকে ইসাহাক আলী (৬০) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটক ইসাহাকও একজন পীর বলে জানিয়েছে পুলিশ ও স্থানীয়রা।

বুধবার ভোররাতে ভুরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ইউনিয়নের বাঁশজানি গ্রামের আস্তানা সংলগ্ন বাড়ি থেকে তাকে আটক করা হয়।

আটকের পর তাকে কুড়িগ্রাম থানায় নিয়ে আসা হয়। পরে বুধবার দুপুর আড়াইটায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য দিনাজপুরে পাঠানো হয়েছে।

ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্র্তা তাপস চন্দ্র পন্ডিত ঢাকাটাইমসকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাত ৩টার দিকে উপজেলার পাথরডুবি ইউনিয়নের বাঁশজানি এলাকায় পীরের আস্তানা সংলগ্ন বাড়ি থেকে পীর ইসাহাক আলীকে আটক করা হয়। পরে তাকে কুড়িগ্রাম সদর থানায় পাঠানো হয়।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সোবহান ঢাকাটাইমসকে জানান, আটককৃত ইসাহাক আলীকে জিজ্ঞাসাবাদের জন্য দিনাজপুরে পাঠানো হয়েছে।

গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে বোচাগঞ্জ উপজেলার দৌলা গ্রামে কথিত পীর ফরহাদ হাসান চৌধুরী ও তার গৃহকর্মী রূপালী বেগমকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। তিন দিন আগে সিরাজগঞ্জের শফিকুল ইসলাম নামের এক ‘মুরিদের’ সঙ্গে রূপালি বেগমের বিয়ে হয়।

ফরহাদ হোসেন চৌধুরী একসময় দিনাজপুর পৌর বিএনপির সভাপতি ছিলেন। পরিবহন ব্যবসার সুবাদে তিনি দিনাজপুর মোটর পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক হয়েছিলেন।

আট বছর আগে তিনি হঠাৎ দাড়ি রেখে জুব্বা-আলখেল্লা পরে পীর বনে যান। গড়ে তোলেন বোচাগঞ্জ উপজেলার দৌলা গ্রাামে ‘কাদরিয়া মোহাম্মদিয়া দরবার শরীফ’ নামে খানকা।

‘দরবার শরীফের’ খাদেম সায়েদুল জানান, তিনি ও সুমি নামের ৫২ বছর বয়সী এক মুরিদ প্রতিদিনের মতো জিকিরে অংশ নিতে গিয়েছিলেন খানকায়। দীর্ঘক্ষণ ‘হুজুরকে’ ঘুমিয়ে থাকতে দেখে ডাকতে গিয়ে তার রক্তমাখা লাশ দেখতে পান। পরে পাশের রান্নাঘরে পাওয়া যায় রূপালীর লাশ।

কথিত পীর ও তার নারী মুরিদের হত্যায় ইতিমধ্যে জোর তদন্ত শুরু হয়েছে। তবে এখন অবধি মেলেনি কোনো ‘ক্লু’। জানা গেছে, বেশ কয়েকটি বিষয় সামনে রেখে অনুসন্ধান চালাচ্ছে পুলিশ। জঙ্গি সন্দেহের পাশাপাশি রাজনৈতিক ও ব্যক্তিগত জীবনে কোনো বিরোধ ছিল কী না- সেসব বিষয়ও খতিয়ে দেখা হচ্ছে।

প্রতিবেশী শামসুল মিয়া জানান, ফরহাদ হোসেন চৌধুরী পরিবার নিয়ে দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গায় থাকতেন। তার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। সন্তানদের নাম আশিক, এ্যামি ও অর্ণব।

(ঢাকাটাইমস/১৫মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :