সিসি ক্যামেরার আওতায় ঠাকুরগাঁওয়ের রুহিয়া

বদরুল ইসলাম বিপ্লব, ঠাকুরগাঁও
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৭, ০৯:২৯

ঠাকুরগাঁওয়ের রুহিয়া থানা এলাকা এখন সিসি ক্যামেরার আওতায় চলে আসছে। ইতোমধ্যে সিসি ক্যামেরার বদৌলতে অপরাধী শনাক্ত ও চোরাই মালামাল উদ্ধারের সফলতা আসতে শুরু করেছে।

ঠাকুরগাঁও জেলার রুহিয়া থানা এলাকায় গত ডিসেম্বরে সিসি ক্যামেরা বসানোর কাজ শুরু হয়। রুহিয়া আজাদ মেলার সহযোগিতায় ইতোমধ্যে প্রায় ১২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়।

সিসি ক্যামেরার বদৌলতে কয়েকটি চুরির ঘটনায় অপরাধী শনাক্ত করা সম্ভব হয়েছে। সম্প্রতি সিসি ক্যামেরার ফুটেজ দেখে তৈমুর রহমান নামে এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার তৈমুর রহমান পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার গোবিন্দপুর গ্রামের বাসিন্দা।

গত ৮ মার্চ রামনাথ হাটে বাজার করতে গিয়ে মুসলিম উদ্দীন নামে এক ব্যক্তির একটি মোবাইল সেট হারিয়ে যায়। তিনি একটি দোকানে ভুলে মোবাইল সেটটি রেখে এলে অপর ব্যক্তি তা হাতিয়ে নেয়।পরে সিসি ক্যামেরার ফুটেজ দেখে পুলিশ ওই মোবাইল সেট উদ্ধার করে মালিককে ফিরিয়ে দেয়।

রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মো. শাহারিয়ার জানান, সাবেক পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেনের নির্দেশে রুহিয়া থানা এলাকার অপরাধ প্রবনতা নিয়ন্ত্রণে আনতে ১২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আরো কমপক্ষে ৬টি ক্যামেরা স্থাপন করা হবে। সিসি ক্যামেরা স্থাপনের ফলে অপরাধীদের সহজেই শনাক্ত করা সম্ভব হচ্ছে।

(ঢাকাটাইমস/১৬মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :