গাইবান্ধায় তিন ইউনিয়নে ভোটের দাবি

গাইবান্ধা (আঞ্চলিক) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৭, ১৫:২৭

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার তিনটি ইউনিয়নে নির্বাচনের দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে প্রায় দুই কিলোমিটার দীর্ঘ মানববন্ধন করেছে ভোটাধিকার বাস্তবায়ন কমিটি।

বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত স্থানীয় চৌমাথা মোড়ে রংপুর-ঢাকা মহাসড়কের দুই পাশে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে রাজনীতিবিদ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী অংশ নেন।

এসময় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, শহিদুল ইসলাম সরকার বাদশা, মতলুবর রহমান নান্নু, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার প্রধান বিপ্লব, উপজেলা শ্রমিকলীগ সভাপতি আবুল কালাম আজাদ সাবু ও শ্রমিক নেতা সুরুজ হক লিটনসহ অন্যরা।

বক্তারা বলেন, উপজেলার কিশোরগাড়ী, পলাশবাড়ী সদর ও বরিশাল ইউনিয়ন পরিষদে নির্বাচনে অংশ নিয়ে পাঁচ বছরের জন্য নির্বাচিত হয়ে সীমানা জটিলতার অজুহাত দেখিয়ে পনের বছর ধরে ক্ষমতায় আছেন। এতে সাধারণ মানুষ রাষ্ট্র প্রদত্ত অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। ওই কুচক্রী মহলের সীমানা জটিলতার অজুহাতে আদালতে দায়েরকৃত রিট আবেদনটি সম্প্রতি খারিজ হয়ে যায়। এরপর আদালতে আবার রিট পিটিশন করায় নির্বাচন বন্ধ হয়ে যায়। ভোটাধিকার ফিরে না পাওয়া পর্যন্ত চলমান আন্দোলন চলতে থাকবে বলে ঘোষণা দেন তারা।

(ঢাকাটাইমস/১৬মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :