রাঙামাটিতে পাহাড় ধসের পর তিন জনের মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৭, ১৯:১৫

রাঙামাটি শহরে পাহাড় ধসের ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও একজন। একটি বাড়ির সীমানা দেয়ালের কাজ করার সময় পাহাড় ধসে গিয়ে পড়ে দেয়ালের ওপর। এরপর সেই দেয়াল গিয়ে পড়ে নিহতদের ওপর।

বৃহস্পতিবার বিকাল চারটার দিকে শহরের কলেজ গেইট মন্ত্রীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। নিহত তিন জন হলেন বাড়ির মালিক শামসুল আলম এবং দুই নির্মাণ শ্রমিক কালু মালাকার ও হানিফ ফরাজি।

তিন পার্বত্য এলাকা এবং চট্টগ্রাম ও কক্সবাজারে বর্ষাকালে প্রায়ই পাহাড় ধসের ঘটনা ঘটলেও শুকনো মৌসুমে পাহাড় ধসের ঘটনা খুব একটা ঘটে না। কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে, সেটি নিশ্চিত করতে পারেনি প্রশাসনের কর্মকর্তারা।

ফায়ার সার্ভিসের রাঙামাটি সার্কেলের উপ পরিচালক গোলাম মোস্তফা ঢাকাটাইমসকে বলেন, ‘বৃষ্টির সময় পাহাড়ের মাটি যেন ধসে পড়ে সে জন্য বাড়ির মালিক ঘরের ভিতরে পাকা দেয়াল তৈরি করছিলেন। দেয়ালের কাজ করার সময় মাটি ধসে পড়লে তিনজন মাটি চাপা পড়ে। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।’

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, ঘটনাস্থল থেকে প্রথমে উদ্ধার করা হয় বাড়ির মালিক শামসুল আলমকে। তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। পরে মাটিতে কালু মালাকার ও হানিফ ফরাজিকেও পাওয়া যায় মৃত অবস্থায়।

ঘটনাস্থল থেকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয় আরেক শ্রমিক ফারুককে। তার অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ঢাকাটাইমস/১৬মার্চ/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :