শেরপুরে বিধবাপল্লীর ২৫ বিধবাকে ব্র্যাকের ভাতা

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৭, ১৯:১৯

শেরপুরের নালিতাবাড়ী সোহাগপুর গণহত্যায় স্বামী হারানো বিধবাদের মাঝে বৃহস্পতিবার বিকালে বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাকের পক্ষ থেকে মাসিক ভাতা প্রদান করা হয়েছে।

এদিন ২৫ জন বিধবাকে মাসে ৪০০ টাকা করে এক বছরের ভাতা হিসেবে চার হাজার ৮০০ টাকা করে প্রদান করা হয়।

প্রধান অতিথি জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন প্রত্যেক শহীদ পরিবারের বিধবা নারীর হাতের এসব ভাতার টাকা তুলে দেন।

ভাতা প্রদান অনুষ্ঠানে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমানের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হেলাল উজ্জামান, ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক মো. মাজহারুল আনোয়ার, মো. আতাউর রহমান, এরিয়া ম্যানেজার মো. রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিয়াউল হক, কাকরকান্দি ইউপি চেয়ারম্যান শহিদ উল্লাহ তালুকদার মুকুল, এমএ হাকাম হীরা ও সোহাগপুর শহীদ পরিবার কল্যাণ সমিতির সভাপতি মো. জালাল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

ব্র্যাক প্রতিনিধি মো.আতাউর রহমান জানান, ১৯৭১ সালে ২৫ জুলাই পাকিস্তানি হানাদার বাহিনী এ দেশীয় রাজাকারদের সহযোগিতায় সোহাগপুর গ্রামে গণহত্যা চালায়। সে সময় পাকসেনারা নিরস্ত্র ১৮৭ জন গ্রামবাসীকে হত্যা করে। এসময় ৬২ জন নারী বিধবা হন। ১৯৯৬ সাল থেকে বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাক মাইক্রোফিন্যান্স কর্মসূচির আওতায় ২৭ জন বিধবাকে মাসিক ভাতা প্রদান করে আসছে। বর্তমানে বেঁচে থাকা ২৫ জন বিধবাকে মাসে ৪০০ টাকা করে ভাতা প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/১৬মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :