ভৈরবে ‘মিথ্যা’ মামলায় ১৭ দিন ধরে আটক দুই বোন

ভৈরব প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০১৭, ১৭:৫৭
বাঁ থেকে-দশম শ্রেণির ছাত্রী বুশরা আক্তার পান্না ও তার বোন দুই সন্তানের জননী বন্যা আক্তার

ভৈরবে হত্যা মামলায় মিথ্যা অভিযুক্ত হয়ে গ্রেপ্তার স্কুল ছাত্রীসহ দুই বোন বুশরা বেগম  পান্না ও বন্যা আক্তার ১৭ দিন ধরে কারাগারে বন্দী আছে। কিশোরগঞ্জ আদালতে তাদের জামিন আবেদন করা হলেও এখনো তাদের জামিন হয়নি বলে জানিয়েছেন তার বাবা আবুল খায়ের।

এদিকে বন্যার দুটি শিশু সন্তান মোস্তফা (৫) ও নুরু (৭) মায়ের জন্য প্রতিদিন কাদঁছে আর মাকে খুঁজছে। নানা-নানি মিথ্যা সান্ত্বনা দিয়ে বলছে মা বেড়াতে গেছে। কিন্ত শিশুদের কান্না কোনোভাবেই থামাতে পারছেন নানা-নানি।

এদিকে ঘটনার পর অভিযুক্ত পুলিশ এস আই নজমুল হুদাকে অন্যত্র বদলি করা হয়েছে বলে থানা সূত্রে জানা যায়।

জানা গেছে, গত ২৫ ফেব্রুয়ারি ভৈরব থানার এস আই নজমুল হুদা শহরের কমলপুর এলাকায় ভাইকে ধরতে গিয়ে বাড়িতে না পাওয়ায় তার দুই বোনকে গ্রেপ্তার করে নিয়ে আসেন। তারা হলেন স্থানীয় জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী বুশরা আক্তার পান্না ও তার বোন বন্যা আক্তার। বন্যার দুটি শিশু সন্তান রয়েছে।

পরিবারের অভিযোগ, তাদের গ্রেপ্তারের পর থানায় নিয়ে পুলিশ নির্যাতন করে ২০১৫ সালের একটি নাশকতার মামলায় অভিযুক্ত দেখিয়ে আদালতে পাঠায়। ওই হত্যা মামলার এজাহারে কোনো আসামির নাম ছিল না বলে থানা সূত্রে জানা গেছে। এই মামলায় বিএনপির কর্মী দেখিয়ে পুলিশ তাদের চালান দেয় আদালতে। অথচ পরিবারের দাবি, তাদের বাবা স্থানীয় আওয়ামী লীগের কর্মী।

এদিকে অভিযুক্ত এস আই নজমুল বলেছেন, সন্ত্রাসী ও চাঁদাবাজ ভাই কাউসারকে ধরতে গেলে তারা পুলিশের সাথে দুর্ব্যবহার করে ও কাজে বাধা দেয় । পুলিশের দাবি, দুই বোনকে হরতাল-অবরোধে নাশকতায় হত্যা মামলায় জড়িত সন্দেহে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এ ঘটনায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ দেখা গেছে। স্থানীয় পৌর কাউন্সিলর মো. নজরুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, শুধু পুলিশকে বদলি করলেই ঘটনার বিচার হয় না। তিনি অভিযুক্ত পুলিশের শাস্তি দাবি করেন।

এ ব্যাপারে ভৈরব সার্কেলের সহকারী পুলিশ সুপার কামরুল ইসলামের সঙ্গে কথা বলতে মোবাইলফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১৭মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত