বঙ্গবন্ধুর জন্মদিনে শতাধিক বন্দী পাখির মুক্তি

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মার্চ ২০১৭, ১৮:৩৮ | প্রকাশিত : ১৭ মার্চ ২০১৭, ১৮:০৭

নারায়ণগঞ্জে ভিন্ন আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন পালন করলেন আওয়ামী লীগের সমর্থক আইনজীবীরা। দিনটিতে শতাধিক পাখিকে তাদের বন্দী জীবন থেকে উদ্ধার করে মুক্ত করে দেয়া হয়। এমন আয়োজনের উদ্যোক্তারা বলন, হাজার বছরের বন্দীদশার মুক্তি দিয়ে বঙ্গবন্ধু এই বাংলার স্বাধীনতা এনেছিলেন- এই বিষয়টিই তারা প্রতীকের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন।

শুক্রবার সকালে নগওে বঙ্গবন্ধুর প্রকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিনের কর্মসূচির শুরু হয়। এই শ্রদ্ধা জানান সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী। এরপর পাখি অবমুক্ত করার কর্মসূচি পালন করে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতি। বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা এই পাখিগুলো মুক্ত করে। পাখিগুলোর মধ্যে ছিল, ঘুঘু, মুনিয়া, ফিন্স, বাজিগর এবং বিভিন্ন প্রজাতির লাভবার্ড।

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি আনিসুর রহমান দিপুর সভাপতিত্বে এই অনুষ্ঠানে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহের হোসেন সাজু।

জেলা আইনজীবী সমিতির সভাপতি আনিসুর রহমান দিপু বলেন, ‘বঙ্গবন্ধুর কারণেই আমরা বন্দিদশা থেকে মুক্ত হয়েছি। হয়েছি পরাধীন থেকে স্বাধীন। তাই জাতির জনকের জন্মদিনে আমরা বিভিন্ন প্রজাতির পাখি অবমুক্ত করে পাখি গুলোকে মুক্তির স্বাদ দিলাম। যেমনটি বঙ্গবন্ধু আমাদের দিয়েছিলেন।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হাবিব আল মুজাহিদ পলু, সহ সভাপতি আলাউদ্দিন, সহসভাপতি দেলোয়ারা বেগম রীনা, বাংলাদেশ অধ্যক্ষ পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মতুর্জাসহ আইনজীবীরা।

এর আগে সকালে নগরীর ২ নং রেল গেইট এলাকায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিটি মেয়র আইভী। পরে মহানগর যুবলীগের উদ্যোগে শিশুদের নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মিছিল শেষে শেষে জেলা আওয়ামী লীগ কার্য্যালয়ে কেক কেটে আনুষ্ঠানিকভাবে জাতির জনকের জন্মদিন পালন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, মহানগর যুবলীগ সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জ্বলসহ দলীয় নেতা কর্মীরা।

ঢাকাটাইমস/১৭মার্চ/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :