লেখক, প্রকাশক ও সম্পাদকদের মিলনমেলা ২৬ মার্চ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০১৭, ২২:৩৩

ইসলামি ভাবধারার লেখক, প্রকাশক ও সম্পাদকরা পরস্পরের মধ্যে মেলবন্ধ তৈরি করতে একসঙ্গে বসছেন। আগামী ২৬ মার্চ রবিবার সকাল ৯টায় রাজধানীর বাংলামোটরের বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘ইসফেন্দিয়ার জাহেদ হাসান’ মিলনায়তনে একটি মিলনমেলার আয়োজন করা হয়েছে।

এতে শতাধিক কবি, লেখক, সম্পাদক, সাহিত্যিক, সাংবাদিক, শিল্পী ও প্রকাশক একত্রিত হবেন বলে জানিয়েছেন আয়োজকরা।

এই আয়োজনটি বাস্তবায়ন করতে তৈরি করা হয়েছে লেখক, প্রকাশক ও সম্পাদকদের মিলনমেলা প্রস্তুতি কমিটি। কমিটিরর আহ্বায়ক, মাকতাবাতুল আযহাররের কর্ণধার মাওলানা ওবায়দুল্লাহ আযহারী। সদস্য সচিবের দায়িত্ব পালন করছেন দৈনিক আমাদের অর্থনীতির সিনিয়র বিভাগীয় সম্পাদক এবং আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম সম্পাদক হুমায়ুন আইয়ুব।

প্রস্তুতি কমিটির সদস্যরা হলেন শিক্ষাবিদ লেখক ও গবেষক মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন, মাকতাবাতুল আশরাফের কর্ণধার মাওলনা হাবিবুর রহমান খান, কিশোরস্বপ্ন সম্পাদক মাওলানা ইয়াহইয়া ইউসুফ নদভী,  বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের সিনিয়র বিভাগীয় সম্পাদক মুফতি এনায়েতুল্লাহ, মাদানী কুতুবখানার কর্ণধার মুফতি আমিমুল ইহসান, বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর, লেখক ও অনুবাদক আবদুল্লাহ আল ফারূক, দৈনিক আমার বার্তার সহকারী সম্পাদক মাসউদুল কাদির, টিভি আলোচক গাজী মুহাম্মদ সানাউল্লাহ, প্রিয় ডটকম প্রিয় ইসলামের এডিটর ইনচার্জ মাওলানা মিরাজ রহমান, রাহনুমা প্রকাশনীর প্রকাশক মাওলানা মাহমুদুল ইসলাম, দৈনিক আলোকিত বাংলাদেশের বিভাগীয় সম্পাদক আলী হাসান তৈয়ব, মাকতাবাতুল ইসলামের প্রকাশক মাওলানা আহমাদ গালীব প্রমুখ।

মিলনমেলা সম্পর্কে প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাওলানা ওবায়দুল্লাহ আযহারী বলেন, ইসলামি ভাবধারায় সাহিত্য ও প্রকাশনা জগতে প্রচুর মানুষ কাজ করছেন। তবে সবার মধ্যে সংযোগ বা ওঠাবসা হয়ে উঠে না সাধারণত। এ মিলনমেলাটি সে উদ্দেশেই করা হচ্ছে। এ আয়োজনে সবার উপস্থিতি ও সার্বিক সহযোগিতা কামনা করছি।

প্রস্তুতি কমিটির সদস্য সচিব হুমায়ুন আইয়ুব বলেন, স্বাধীনতা উত্তর বাংলাদেশে আলেম সমাজ সৃজনশীল লেখালেখি ও প্রকাশনা জগতে ব্যাপকভাবে কাজ করছেন। সাধারণ মানুষ,  দেশ ও সমাজে আমাদের কাজগুলো যথাযথভাবে মূল্যায়িত হচ্ছে না। তিন শ্রেণি মানে; আমাদের লেখক প্রকাশক ও সম্পাদকদের পরস্পর ভাবনাবিনিময় হলে কাজের গতি আসবে। সেই উপলক্ষেই আমাদের এই আয়োজন। সফলতার জন্য সবার আন্তরিক সহযোগিতা ও পরামর্শ কামনা করেন তিনি।

(ঢাকাটাইমস/১৭মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত