আট তরুণ শিল্পী গাইলেন দেশের গান

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মার্চ ২০১৭, ১৮:২২

সহিদ রাহমানের কথায় সম্প্রতি রেকর্ডিং শেষ হলো একটি দেশের গানের অ্যালবামের। এর সুর ও সঙ্গীতায়োজন করেছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও কম্পোজার ইবরার টিপু। আর তাতে কণ্ঠ দিয়েছেন এ সময়ের জনপ্রিয় ৮ জন তরুণ সঙ্গীতশিল্পী। এরা হলেন ইবরার টিপু, পারভেজ, সাব্বির, পুলক, পুতুল, রন্টি দাস, ঝিলিক ও বিন্দুকনা।

‘আমি সেই দিন ফিরে আসব স্বদেশের বুকে/ যে দিন শহীদ স্মরণে প্রিয়তম স্বাধীনতাকে/ আপন করে হৃদয়ে গেথে নেবে’-এমন কথার গানটিতে উঠে এসেছে ভাষা শহীদ ও স্বাধীনতা যুদ্ধে শহীদদের অবদানের কথা। আরো রয়েছে শহীদ জননী ও বিরাঙ্গনাদের অধিকারের কথা।

গানটি প্রসঙ্গে গীতিকার সহিদ রাহমান বলেন, ‘তরুণ প্রজন্মই হলো আমাদের দেশের আগামী দিনের কান্ডারি। তাই তরুণ প্রজন্মের বাঙালিদের মধ্যে দেশপ্রেম, মুক্তিযুদ্ধ ও দেশের প্রতি শহীদের অবদানের কথা তুলে ধরতে এই গানটি লিখেছি। আর শিল্পী হিসাবে তরুণদের বেছে নেওয়ার কারণও এটা। যাতে এসব শিল্পীদের ভক্তদের কাছে গানটি সহজে পৌঁছে যায়।’

গানটির কম্পোজার ইবরার টিপু বলেন, ‘গান করা আমার পেশা। কিন্তু দেশের প্রতি দায়বদ্ধতা থেকেও কিছু কাজ করতে হয় একজন শিল্পীকে। এই গানটি তেমনই একটি কাজ। স্বাধীনতার মাসে গানটি করতে পেরে খুব ভালো লাগছে।’

গান দুটির দৃষ্টিনন্দন মিউজিক ভিডিও তৈরি হয়েছে। ২৬ মার্চ স্বাধীনতা দিবস থেকে দেশের বিভিন্ন চ্যানেলে গানদুটির মিউজিক ভিডিও প্রচার হবে।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এমইউ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :