সাক্কুর অভিযোগ আমলে নিয়ে ওসি প্রত্যাহার

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মার্চ ২০১৭, ২১:৪০ | প্রকাশিত : ১৯ মার্চ ২০১৭, ১৯:১৭

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর অভিযোগের একদিনের মাথায় কুমিল্লা সদর দক্ষিণ থানার ওসি নজরুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।

রবিবার বিকালে এ সংক্রান্ত একটি ফ্যাক্স কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কমিশন অফিসে এসেছে বলে ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল।

চিঠিতে পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি)উদ্দেশ্য করে বলা হয়েছে, ‘সুষ্ঠু নির্বাচনের স্বার্থে কুমিল্লা সদর দক্ষিণ থানার ওসি নজরুল ইসলামকে প্রত্যাহার করা হোক।’

এই চিঠির অনুলিপি দেয়া হয়েছে কুমিল্লার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও রিটার্নিং কর্মকর্তাকে। 

গত শনিবার কুমিল্লা টাউন হল মিলনায়তনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে নির্বাচনী আচরণবিধি ও আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু অভিযোগ করেন, সদর দক্ষিণের ধনাইতরী এলাকার তার এক কর্মী কুদ্দুস জামিনে থাকলেও পুলিশ ধরে নিয়ে হয়রানি করছে।

আগামী ৩০ মার্চ দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। প্রথমবারের মতো দলীয় প্রতীকের এই নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর মধ্যে। নির্বাচনী প্রচার শুরু হয়েছে গত ১৫ মার্চ। রাজপথের প্রধান বিরোধী দল বিএনপির পক্ষ থেকে এই নির্বাচন নিয়ে এখন পর্যন্ত বড় কোনো অভিযোগ পাওয়া যায়নি। বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিজেদের প্রতি আস্থায় আনতে নতুন নির্বাচন কমিশন সতর্ক রয়েছে বলে জানা গেছে। বিএনপি প্রার্থীর অভিযোগের ভিত্তিতে ওসি প্রত্যাহারে এই কমিশনের প্রতি দলটির আস্থা বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

(ঢাকাটাইমস/১৯মার্চ/প্রতিনিধি/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

কুমিল্লা সিটি নির্বাচন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত