স্টার-ইউ আই ইউ ডকুমেন্টারি উৎসবে বিজয়ী তিনজন

বিনোদন ডেস্ক, ঢাকাটাইম
| আপডেট : ১৯ মার্চ ২০১৭, ২০:১৭ | প্রকাশিত : ১৯ মার্চ ২০১৭, ২০:১৫

‘স্টার-ইউ আই ইউ ডকুমেন্টারি উৎসব ২০১৭’- এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছে শনিবার। এতে তিনজন বিজয়ী হয়েছেন। প্রথম হয়েছেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি)-এর ছাত্র মো. তকি ইসলাম। দ্বিতীয় হয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. কাওসার আমিন শুভ্র এবং তৃতীয় হয়েছেন ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি)-এর ছাত্র ওয়াসি নূর আজম। পুরস্কার হিসেবে তারা পেয়েছেন যথাক্রমে ৫০ হাজার, ৩০ হাজার ও ২০ হাজার টাকা।

সেই সাথে পেয়েছেন চলচ্চিত্র নির্মাণের বাস্তব অভিজ্ঞতা গ্রহণের সুযোগ, চলচ্চিত্রবিষয়ক আন্তর্জাতিক কর্মশালায় অংশগ্রহণের সুযোগ এবং গিফট হ্যাম্পার। আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের পুরস্কার তুলে দেন জুরি বোর্ডের সদস্যগণ এবং স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান।

প্রসঙ্গত, এই উৎসবের সার্বিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতায় রয়েছে ‘রেক্সোনা’।

বাংলাদেশের শিক্ষাব্যবস্থার ওপর নবীনদের নির্মিত তিন মিনিটের প্রামাণ্যচিত্র নিয়ে আয়োজন করা হয় ব্যতিক্রমধর্মী এই উৎসব। গত ১৫ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত নির্মাতারা তাদের প্রামাণ্যচিত্র ফেসবুক পেইজে আপলোড করেন। এর মধ্য থেকে জুরি বোর্ডের রায় এবং ফেসবুক ভোটিংয়ের ভিত্তিতে সেরা তিনটি প্রামাণ্যচিত্র নির্বাচিত হয়। জুরি বোর্ডের ৮০ ভাগ এবং ফেসবুক লাইকের পরিমাণ অনুযায়ী ১০ ভাগ নম্বরের ভিত্তিতে ফলাফল নির্ধারণ করা হয়। জুরি বোর্ডের সদস্য হিসেবে ছিলেন চলচ্চিত্র নির্মাতা আবু সাঈদ, এনামুল করিম নির্ঝর ও আফসানা মিমি।

দেশের চলচ্চিত্র শিল্পকে সমৃদ্ধ করার লক্ষ্যে সৃষ্টিশীল তারুণ্যকে উৎসাহিত করতে স্টার সিনেপ্লেক্স ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউ আই ইউ) যৌথ উদ্যোগে দ্বিতীয়বারের মতো এ উৎসবের আয়োজন করে। পুরস্কার প্রদান অনুষ্ঠানে এ আয়োজনের মাধ্যমে অনেক মেধাবী নির্মাতা উঠে আসবে এবং যথাযথ পৃষ্ঠপোষকতা পেলে দেশের চলচ্চিত্রে তারা ভালো কিছু যোগ করতে পারবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন বিচারকরা। চলচ্চিত্র শিল্পকে এগিয়ে নিতে এ ধরনের উৎসব নিয়মিতভাবে আয়োজনের কথাও বলেন তারা।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এসজেআর/এজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত