রুদ্র রাসেলের গীতিকবিতায় ফোক গান

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৭, ১২:৩৮

এই সময়ের তরুণ গীতিকবি রুদ্র রাসেল। তিনি নতুন একটি ফোক গান রচনা করলেন। তার নিজের সুর করা এই গানে কণ্ঠ দিয়েছেন আরেক তরুণ কণ্ঠশিল্পী হিরু ফকির। গানটির শিরোনাম ‘মাওলা।  সম্প্রতি উত্তরার একটি স্টুডিওতে গানটির রেকর্ডিংয়ের কাজ শেষ হয়েছে। গানটি কম্পোজিশন করছেন এইচ আর শ্যামল।

গানটি নিয়ে রুদ্র রাসেল ঢাকাটাইমস বলেন, ‘প্রতিটি মানুষের সৃষ্টিকর্তার কাছে কিছু গোপন চাওয়া থাকে। সেই চাওয়া কেন্দ্র করে গানটি লেখা হয়েছে। এতে কণ্ঠ দিয়েছেন হিরু ফকির। আশা করছি গানটি শ্রোতাদের ভালো লাগবে।’

বর্তমান প্রজন্মের সংগীত প্রেমীদের মনকে কখনও রঙে রাঙিয়ে দিতে আবার কখনও অশ্রুতে চোখ ভাসাতে যেসকল গীতিকার শব্দের মালা সাজাচ্ছেন তাদের মধ্যে রুদ্র রাসেল একজন। তিনি ইতিমধ্যে ফোক ও রোমান্টিক দুই ধরনের গান লিখেই গানের জগতে জনপ্রিয়তা অর্জন করেছেন।

গান লেখালেখির বয়স খুব বেশি হয়নি তার। শব্দের পরে শব্দ মিলিয়ে গানের সুরে বাক্যের উপস্থাপন আর তা গুনগুনিয়ে গাওয়াটা সেই ছোটবেলা থেকেই। ২০১২ সালের দিকে এ প্রতিভায় নতুন মোড় নেয় তার। কাজ করার সুযোগ হয় সংগীত শিল্পী এফ এ সুমনের সাথে।

এফ এ সুমন ও নির্ঝর এর কন্ঠে 'ঢুকব আমি মনরে তোর দেখব কত প্রেম' গানটি দিয়েই শ্রোতাদের জন্য গানের জগতে যাত্রা শুরু তার। আর পিছে ফিরে তাকাননি তিনি। এগিয়েছে চলেছেন সুনাম আর সাফল্যের যাত্রাপথে।

একের পর এক গান লিখে নজর কেড়েছেন অনেক সংগীত শিল্পীর। ২০১৫ সালে এফ এ সুমনের পরিচালনায় আরমিন সুমনের গাওয়া ‘বসন্ত হাওয়া’ গানটি ছিল তার আরেকটি চমক। গানটিও ইতিমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে নিঃসন্দেহে।

গান লেখার বিষয় নির্বাচন সর্ম্পকে জানতে চাইলে রুদ্র রাসেল বলেন, ‘এপার আর ওপার নিয়ে মাটি ও মানুষের জন্য গান লিখতে আমার বেশ ভালো লাগে।’

(ঢাকাটাইমস/২০মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত